সোমবার ২৯ এপ্রিল ২০২৪ , (০৮:২৩ PM) / ১৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ

নারায়ণগঞ্জে ট্রেন লক্ষ্য করে হাতবোমা নিক্ষেপ, তিন যুবক আটক

প্রভাত আলো   নারায়ণগঞ্জ

২৫ ডিসেম্বর ২০২৩


| ছবি: 

নারায়ণগঞ্জ রেলওয়ে স্টেশনে ঢাকাগামী একটি ট্রেনকে লক্ষ্য করে একটি হাতবোমা ছুড়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় কেউ আহত হননি। তবে ট্রেনের যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। রেলওয়ে পুলিশ ও আনসার সদস্যরা ধাওয়া দিয়ে তিন যুবককে আটক করেছেন।

রোববার বেলা দেড়টার দিকে এ ঘটনা ঘটে। আটক ব্যক্তিরা হলেন শহরের ৫ নম্বর রেলগেট এলাকার হাবিবুর রহমান (২১), মো. আরিফ (২৩) ও  রাজধানীর কাফরুল থানার জয়নাল আবেদীন (২২)।

নারায়ণগঞ্জ পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মোকলেছুর রহমান বলেন, বেলা ১টা ৩৫ মিনিটে নারায়ণগঞ্জ থেকে ঢাকাগামী ট্রেনটি স্টেশনের প্ল্যাটফর্মে দাঁড়িয়ে ছিল। এমন সময় বিকট শব্দে একটি বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যাওয়ার সময় প্ল্যাটফর্মের নিরাপত্তার দায়িত্বে থাকা রেলওয়ে পুলিশ ও আনসার সদস্যরা ধাওয়া দিয়ে তিন যুবককে আটক করেন। ঘটনাস্থল থেকে হাতবোমা বিস্ফোরণের আলামত উদ্ধার করা হয়েছে।

 

এসআই বলেন, হাতবোমাটিতে আগুন ধরিয়ে ট্রেনের দিকে ছুড়ে মারলেও তা আগেই বিস্ফোরিত হয়। পুলিশের ধারণা, নাশকতার উদ্দেশ্যে তাঁরা ট্রেনের ইঞ্জিন ও জেনারেটর রুমে বিস্ফোরণ ঘটাতে চেয়েছিলেন। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কী উদ্দেশ্যে তাঁরা এই ঘটনা ঘটিয়েছেন, তা খতিয়ে দেখা হচ্ছে। তাঁদের রাজনৈতিক কোনো পরিচয় আছে কি না, সেটিও খতিয়ে দেখা হচ্ছে। বিস্ফোরণের ঘটনায় ট্রেনের ভেতরে থাকা সব যাত্রীকে তল্লাশি করা হয়েছে। পরে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। আবার ঢাকা থেকে নারায়ণগঞ্জের উদ্দেশে ফেরত এসেছে বলে তিনি জানান।  আর আটক তিনজনকে ঢাকার কমলাপুর থানায় পাঠানো হয়েছে।

122