শুক্রবার, ১৪ মে ২০২১, ০৩:৫৯ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
ইফজাল চৌধুরী এডুকেশন ট্রাস্টের পক্ষ থেকে সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা। দেশ বিদেশে সবাইকে ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বাছিত তালুকদার ঈদুল ফিতর উপলক্ষে জকিগঞ্জবাসী সহ সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন- নাজনীন সুলতানা জকিগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের ঈদ শুভেচ্ছা স্ত্রী’কে খুন করাতে তিন লাখ টাকা ঢালেন এসপি বাবুল, কেনো স্ত্রী’কে খুন? ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন জকিগঞ্জ থানার ওসি মোঃ আব্দুল কাশেম মাদারীপুর বাংলাবাজারে ফেরি থেকে নামতে গিয়ে নিহত ৫ মণিরামপুরের রোহিতা ইউনিয়নে আ.লীগ নেতা নগদ অর্থসহ ঈদ সামগ্রী বিতরণ টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ২৮ হাজার পিস ইয়াবাসহ ০৪ ইয়াবা পাচারকারী আটক; নৌকা জব্দ মধ্যপ্রাচ্য, ইউরোপ ও উত্তর আমেরিকায় ঈদ হবে বৃহস্পতিবার
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

বুড়িগঙ্গায় লঞ্চডুবি, ৩০ জনের মরদেহ উদ্ধার

প্রভাত আলো ডেস্ক: / ১৮৬ বার
আপডেটে : সোমবার, ২৯ জুন, ২০২০

প্রভাত আলো ডেস্ক: রাজধানীর ফরাশগঞ্জ ঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনা ঘটেছে। রবিবার (২৯ জুন) সকাল ৯টা ৩৩ মিনিটে ফরাশগঞ্জ ঘাট সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে এই ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৩০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। তবে, এখনও অনেকে নিখোঁজ রয়েছেন।

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েতুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, “এখন পর্যন্ত ৩০টি মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃত ৩০ জনের মধ্যে ১৯ জন পুরুষ, ৮ জন নারী ও ৩ শিশু রয়েছে। তবে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।”

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রোজিনা আখতার এই তথ্য নিশ্চিত করেছেন জানান, এম এল মর্নিং বার্ড নামের একটি লঞ্চকে আরেকটি লঞ্চ ধাক্কা দিলে সেটি ডুবে যায়। কোস্টগার্ড, বিআইডাব্লিউটিএ, ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও নৌবাহিনীর ডুবুরি দল যৌথভাবে উদ্ধার অভিযান চালাচ্ছে। এখন পর্যন্ত ৩০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করছেন উদ্ধারকর্মীরা।

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম ভূঁইয়া বলেন, “মুন্সীগঞ্জের কাঠপট্টি এলাকা থেকে ৬০-৭০ জন যাত্রী নিয়ে মর্নিং বার্ড নামের ওই লঞ্চটি ঢাকায় ফিরছিল। এ সময় ময়ূর-২ নামের একটি লঞ্চ মর্নিং বার্ডকে ধাক্কা দিলে সেটি ডুবে যায়।”

এদিকে নিহত ৩০ জনের মৃতদেহ রাজধানীর মিটফোর্ড হাসপাতালে নেয়া হয়েছে। উদ্ধার অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে কোস্টগার্ড।

এদিকে ঘাতক ময়ূর-২ লঞ্চটি জব্দ করা হয়েছে। তবে, লঞ্চের মাস্টার পালিয়েছেন।

এদিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌযান চলাচল কর্তৃপক্ষের (বিআইডাব্লিউটিএ) এ কে এম আরিফ উদ্দিন প্রভাত আলোকে বলেন, “নদীর তলদেশে এম এল মর্নিং বার্ড নামের লঞ্চটিকে শনাক্ত করা হয়েছে। লঞ্চটি উদ্ধার করতে নারায়ণগঞ্জ থেকে প্রত্যয় নামের একটি জাহাজ রওনা দিয়েছে।”

তিনি আরও জানান, এই ঘটনায় বিআইডাব্লিউটিএ-এর যুগ্ম পরিচালক জয়নাল আবেদীনকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

দুর্ঘটনার কবলে পড়া লঞ্চ থেকে বেঁচে ফেরা যাত্রীরা জানান, ৭০-৮০ জন মানুষ ছিলেন লঞ্চটিতে। যখন লঞ্চটি ডোবে তখন প্রায় ৫০ জন লঞ্চের ভেতরে ছিলেন।

এদিকে এখনও পর্যন্ত ২৪টি লাশ মিটফোর্ড হাসপাতালের মর্গে আনা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান।

তিনি জানান, এখান শনাক্তকরণ প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com