বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৬:১০ পূর্বাহ্ন
Logo
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

এলাকার উন্নয়নে প্রবাসী সংগঠন ‘জনকল্যাণ ফাউন্ডেশন জকিগঞ্জ’র অর্ধকোটি টাকার বাজেট ঘোষণা

কাজী হামিদঃ / ১৫২ বার
আপডেটে : শনিবার, ১৪ নভেম্বর, ২০২০

কাজী হামিদঃ প্রবাসের বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা সিলেটের জকিগঞ্জ উপজেলার দেড় শতাধিক রেমিটেন্স যোদ্ধার সমন্বয়ে সদ্য প্রকাশিত প্রবাসী সংগঠন ‘জনকল্যাণ ফাউন্ডেশন জকিগঞ্জ’ স্বীয় জন্মভুমি জকিগঞ্জ উপজেলায় পিছিয়ে পড়া জনগনের উন্নতি অগ্রগতি এবং সার্বীক উন্নয়নের জন্য ব্যতিক্রমধর্মী পরিকল্পনা হাতে নিয়ে আগামী ২০২১ ঈ. অর্থ বছরের জন্য প্রায় অর্ধকোটি টাকার বাজেট ঘোষণা করে।

অদ্য ১৩ নভেম্বর ২০২০ ঈ. (বৃহস্পতিবার) দিবাগত রাত বাংলাদেশ টাইম ১ঘটিকার সময় ভার্চুয়াল অ্যাপস জুমের এর মাধ্যমে অনুষ্ঠিত হয় সংগঠনের কর্মসূচী নির্ণয় এবং আগামির পরিকল্পনা বিষয়ে সাধারন পরিষদের প্রথম সভা।

সংগঠনের সভাপতি লন্ডন প্রবাসী আন্তর্জাতিক ব্যক্তিত্ব ও বিশিষ্ট সমাজসেবক ক্বারী মাওলানা আব্দুল হাফিজ সাহেবের সভাপতিত্বে এবং জয়েন্ট সেক্রেটারী কাতার প্রবাসী মাওলানা আবু আফিফা আতিকুর রাহমানের পরিচালনায় উক্ত সভার লক্ষ্য-উদ্দেশ্য এবং গুরুত্ব বিষয়ে উদ্ভোধনী বক্তব্য পেশ করেন সংগঠনের সেক্রেটারী জেনারেল লন্ডন প্রবাসী বিশিষ্ট শিক্ষানুরাগী ও মিডিয়া ব্যক্তিত্ব মুফতি আব্দুল মুনতাকিম সাহেব।

শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা শামস উদ্দীনের কালামে পাক থেকে তেলাওয়াত এবং ট্রেজারার মাওলানা আব্দুর রাহমান আজমী’র আরবী তারানা আবৃত্তির মাধ্যমে সভার অনুষ্ঠানিকতা শুরু হলে উপদেশ মূলক বক্তব্য পেশ করেন সংগঠনের উপদেষ্টা ফোরামের প্রধান মাওলানা আব্দুল আজীজ সিদ্দিকী ও উপপ্রধান মাওলানা আব্দুর রব হাফিজাহুল্লাহ।

পৃথিবীর প্রায় ২২ টি দেশ থেকে যুক্ত হওয়া অর্ধশতাধিক প্রবাসীর উপস্থিতে নিন্মোক্ত এজেন্ডা সমুহ নিয়ে দীর্ঘ আলচনা-পর্যালচনার পর সকলের ঐক্যমতের ভিত্তিতে উক্ত সভায় নীতিগত কিছু সিদ্ধান্ত রেজুলেশন করা হয়। এজেন্ডা সমুহ হল- ১. সদস্য ফরম ও কালেকশন রেফারেন্স এবং রশিদ তৈরী। ২. সদস্য ফি. নির্ধারন। ৩. লক্ষ্য-উদ্দেশ্য নির্ধারণ এবং নীতিমালা ও গঠনতন্ত্র প্রনয়ন। ৪. আগামী ১লা জানুয়ারী ২০২১ ঈ. – ৩১ ডিসেম্বর ২০২১ ঈ. এক অর্থ বছরের পরিকল্পনা এবং বাজেট ঘোষণা। ৫. তহবিল সংরক্ষণ এবং অর্থ কালেকশন।

সভায় সংগঠনের ট্রেজারার সৌদিআরব প্রবাসী মাওলানা আব্দুর রাহমান আজমীর পক্ষ হতে জকিগঞ্জ উপজেলার উন্নয়নে আগামী ১ অর্থ বছরের পরিকল্পনা ও বাজেট প্রনয়ন এবং আয়ের আয়ের উৎস নিয়ে সুপরিকল্পিত লিখিত বক্তব্য সবার নজর কাড়লে উপস্থিত নেতৃবৃন্দের কাছ থেকে সাড়ে ৪ লক্ষ, এক লক্ষ, ৫০ হাজার, ৩৫ হাজার, ৩০ হাজার, ২০ হাজার, ১৫ হাজার, ১০ হাজার, পাঁচ হাজার করে বিভিন্ন হারে প্রায় দশ লক্ষ টাকা অনুদানের নগদ ওয়াদা পাওয়া যায়।

পরিশেষে সভাপতি সাহেবের সমাপনি বক্তব্য এবং প্রিয় জকিগঞ্জের উন্নতি ও কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাতের মাধ্যমে সভার পরিসমাপ্তি হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com