রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০২:০১ অপরাহ্ন
Logo
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

এশিয়া কাপ স্থগিত

প্রভাত আলো ডেস্ক: / ৫৬ বার
আপডেটে : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০

প্রভাত আলো ডেস্ক:: এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) আনুষ্ঠানিকভাবে এশিয়া কাপ স্থগিতের ঘোষণা দিয়েছে। বৃহস্পতিবার বিবৃতিতে এসিসি জানিয়েছে, করোনাভাইরাসের ঝুঁকি মাথায় নিয়ে সেপ্টেম্বরে এশিয়া কাপ আয়োজিত হচ্ছে না। ২০২১ সালে এটি আয়োজনের চেষ্টা চালাবে এশীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

এতে বলা হয়েছে, নির্ধারিত সময়সূচি অনুযায়ীই এশিয়া কাপ আয়োজনের কথা ছিল। কিন্তু ভ্রমণনিষেধাজ্ঞা, দেশে দেশে হোম কোয়ারেন্টিনের বিভিন্ন নিয়ম, মৌলিক স্বাস্থ্য ঝুঁকি ও সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়মের মধ্যে এশিয়া কাপ আয়োজন চ্যালেঞ্জের মুখে পড়েছে। এর বাইরে অংশগ্রহণকারী দলগুলোর খেলোয়াড়, কর্মকর্তা, পৃষ্ঠপোষকদের স্বাস্থ্য ঝুঁকিও একটা বড় সমস্যা হয়ে দেখা দিয়েছে। এসব বিবেচনায় নিয়ে এসিসি ২০২০ সালের এশিয়া কাপ স্থগিত ঘোষণা করছে।

২০২১ সালে এশিয়া কাপ আয়োজন নিয়ে এসিসি জানিয়েছে, এসিসি এশিয়া কাপ ২০২১ সালে আয়োজনের কথা বিবেচনা করছে। এ মুহূর্তে ২০২১ সালের জুনে এশিয়া কাপ আয়োজনের জন্য সময় বের করা যায় কিনা, সেটা নিয়ে এসিসি কাজ করে যাচ্ছে।

এবারের এশিয়া কাপে স্বাগতিক হওয়ার কথা ছিল পাকিস্তানের। কিন্তু ভারতীয় দল পাকিস্তানে যেতে রাজী না থাকায় শেষ পর্যন্ত শ্রীলঙ্কায় হওয়ার কথা ছিল টুর্নামেন্টটি। এসিসি বিবৃতিতে বলা হয়েছে, ২০২১ সালে এশিয়া কাপ হলেও সেটি শ্রীলঙ্কাতেই হবে। পাকিস্তান ২০২২ সালের এশিয়া কাপ আয়োজন করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com