বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৩:১৪ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
এবার করোনা টিকা দেয়া শুরু পুলিশ সুপার ফরিদ উদ্দিন গ্রন্থের মোড়ক উন্মোচনে লেখক সম্মাননা পেলেন সাংবাদিক ওয়াহিদ চৌধুরী কুশিয়ারা’র ২৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সাংবাদিক এম. এ ওয়াহিদ চৌধুরীকে সম্মাননা প্রদান মণিরামপুরে জমি নিয়ে বিরোধের জেরে ভাইকে পিটিয়ে জখম করে টাকা কেড়ে নেয়ার অভিযোগ নন্দীগ্রামে ৯টি ডাকাতি মামলার আসামি গ্রেফতার সিলেটের দক্ষিণ সুরমা থেকে এক কিশোরী নিখোঁজ সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর নির্মাণাধীন মার্কেট গুড়িয়ে দিলেন ভ্রাম্যমাণ আদালত বাঘ আটক করেছে মেঘনা’র জনতা! টাইমস্কেলসহ সুযোগ-সুবিধা বহাল রাখার দাবিতে মাদারীপুরে শিক্ষকদের মানববন্ধন সিলেট অনলাইন প্রেসক্লাব’র নবনির্বাচিত নেতৃবৃন্দকে মেট্রোপলিটন পুলিশে’র পক্ষ থেকে অভিনন্দন
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

ভারত সীমান্তে প্রবেশকারী সহ জড়িতদেরও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে, পুলিশ সুপার।

নিজস্ব প্রতিবেদক: / ১৯০ বার
আপডেটে : রবিবার, ৫ জুলাই, ২০২০

নিজস্ব প্রতিবেদক:: সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম আজ (৫ জুলাই ) রবিবার অনলাইন গণমাধ্যমে এক বিবৃতিতে বলেন, সিলেটের গোয়াইনঘাট উপজেলা, কোম্পানীগঞ্জ উপজেলা, জৈন্তাপুর উপজেলা, কানাইঘাট উপজেলা, জকিগঞ্জ উপজেলা ও বিয়ানীবাজার উপজেলাবাসী কে অবৈধভাবে ভারতের সীমানায় অনুপ্রবেশ না করার জন্য নির্দেশ প্রদান করেন। এতে আইন অমান্যকারীদের বা জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।

পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন আরো বলেন, সাম্প্রতিককালে উল্লেখিত কিছু কিছু সীমান্তবর্তী এলাকার কতিপয় ব্যক্তি অবৈধভাবে ভারতের সীমানায় অনুপ্রবেশ করে গাছ থেকে সুপারী, লাকড়ি,আনারস কিংবা পাথর আনতে গিয়ে ভারতের খাসিয়া সম্প্রদায়ের লোকদের আক্রমণের শিকার হয়ে অনেক হতাহতের ঘটনা ঘটছে।

যা অত্যন্ত দু:খজনক।বিভিন্ন অনুসন্ধান এবং খাসিয়াদের অভিযোগ অনুযায়ী জানা যায় খাসিয়া সম্প্রদায়ের লোকজন করোনা ভাইরাস সংক্রমণের আশংকা এবং নিজেদের সম্পদ রক্ষায় অবৈধভাবে অনুপ্রবেশ করে ভারতে যাওয়া বাংলাদেশীদের প্রতিহত করতে আক্রমনাত্মক আচরন করে।

যার প্রেক্ষিতে মাঝে মাঝে সীমান্তে অনাকাংখিত হত্যাকাণ্ড সংগঠিত হয়।এরকম অনাকাংখিত প্রানহানী একদিকে যেমন পরিবার এবং সমাজের জন্য অপূরনীয় ক্ষতি পাশাপাশি দেশের ভাবমূর্তি নষ্ট হয়। কাজেই সীমান্ত এলাকায় এহেন কর্মকান্ড বন্ধ করতে সংশিষ্ট এলাকার জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব, মসজিদের ইমাম, পুরোহিত, সমাজের সচেতন মহল সহ সাধারন নাগরিকদের সহযোগীতা একান্ত প্রয়োজন জানিয়েছেন তিনি।

ইতিমধ্যেই সীমান্ত এলাকার জনগনকে সচেতন করতে সংশ্লিষ্ট থানার দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার, অফিসার ইনচার্জ সহ বিট অফিসারগণ নিয়মিত সীমান্ত এলাকায় উঠান বৈঠক সহ প্রচারনা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন।

নিজের ব্যক্তিগত নিরাপত্তা ও পরিবারের কথা চিন্তা করে এবং দেশের ভাবমূর্তি অটুট রাখতে ভারতীয় সীমান্তে অবৈধ অনুপ্রবেশ বন্ধ করে উক্ত এলাকায় বসবাসকারী লোকজন পুলিশকে সহযোগীতা করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন। অন্যথায় এহেন কর্মকান্ডে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে জানিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com