সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৬:২৪ অপরাহ্ন
Logo
শিরোনাম :
নন্দীগ্রামে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা মণিরামপুরে নারী দিবসে বাল্যবিবাহ প্রতিরোধে মোবাইল অ্যাপসের উদ্বোধন হাল ছাড়েনিনি তিন সন্তানের জননী মর্জিনা বেগম, জীবিকার তাগীদে ঝাল মুড়ি বিক্রি মাদারীপুরে করোনার টিকা নেওয়ার ১২ দিন পর ব্যবসায়ীর মৃত্যু। শপথ নিলেন ত্রিশালের নতুন মেয়র ও কাউন্সিলররা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বাস্তবায়ন করছেন,বঙ্গবন্ধুর কন্যা – এমপি মিলাদ গাজী জাককানইবিতে যথাযথ মর্যাদায় ৭ মার্চ উদযাপন পাশে দাঁড়াও সেচ্ছাসেবী সংগঠনের কমিটি গঠন, সভাপতি জহির সরকার ও সম্পাদক ইকবাল আদমদীঘিতে ঐতিহাসিক ৭ই মার্চ পালন,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন শ্রদ্ধা নিবেদন। জকিগঞ্জের জামিয়া মোহাম্মদীয়া হাড়িকান্দী’র বার্ষিক ইসলামী সম্মেলন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেল জকিগঞ্জের ৭ কিশোর

জকিগঞ্জ প্রতিনিধিঃ / ২০৮ বার
আপডেটে : শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২১

জকিগঞ্জ প্রতিনিধি:: টানা ৪০ দিন মসজিদে গিয়ে জামায়াতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করায় জকিগঞ্জের ৭ কিশোরকে বাইসাইকেল, কোরআন শরীফ ও টুপি উপহার দেয়া হয়েছে। শুক্রবার (১৯ ফেব্রুয়ারী) বাদ জুম’আ উপজেলার মানিকপুর ইউনিয়নাধীন খলাদাপনিয়া বায়তুর রহমান জামে মসজিদে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার বিতরণ করা হয়।

শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করে মসজিদমুখি করার লক্ষ্যে খলাদাপনিয়া ইসলামী যুব সংগঠনের নেয়া এ উদ্যোগ ইতোমধ্যে ব্যাপক প্রশংসা কুঁড়িয়েছে সর্বমহলে। জানা যায়, ১লা জানুয়ারী মসজিদে ঘোষণা করা হয়- ছেলেদের মধ্যে যারা একটানা ৪০ দিন মসজিদে জামায়াতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করবে তাদেরকে বাইসাইকেল পুরস্কার দেওয়া হবে। এমন খবরে পুরো গ্রামের ছেলেরা জামায়াতে অংশগ্রহণ করতে থাকে। কিন্তু ৪০ দিন না হতেই ঝরে পড়ে অনেকে। সর্বশেষ ৭ জন জামায়াতে নামাজ পড়ার পরীক্ষায় টিকে থাকতে সক্ষম হয়।

এদিকে, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো কামরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কালিগঞ্জ বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা ক্বারী আজিজুর রহমান। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন মসজিদ কমিটির সেক্রেটারি মো. জাকারিয়া আহমদ চৌধুরী। মো. আরিফ আহমদের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন মসজিদের ইমাম হাফিজ ক্বারী নোমান আহমদ, সংগঠনের উপদেষ্ঠা মো. আব্দুল হামিদ চৌধুরী, মুর্শেদ আহমদ, সভাপতি মো. শামছুল ইসলাম শাওন, হারুনূর রশিদ, বিলাল আহমেদ, সালমান আহমদ, শামীম আহমদসহ সংগঠনের সকল সদস্য ও এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ। পরে, মসজিদ পরিচালনায় নিয়োজিত মরহুম আব্দুস সামাদ চৌধুরীসহ শ্রম এবং অর্থ দিয়ে সহযোগীতাকারী সকলের জন্য বিশেষ মোনাজাত করা হয়।

প্রসঙ্গত, মহতি এ উদ্যোগ বাস্তবায়নে প্রবাসীসহ সকল সহযোগীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এ প্রক্রিয়া চলমান থাকবে বলে জানিয়েছেন আয়োজকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com