শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৫:২৬ পূর্বাহ্ন
Logo
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

জন্ম নিয়েছি মানবসেবার জন্য_রফিকুল ইসলাম।

আহসান হাবীব লায়েক: / ৫৯৫ বার
আপডেটে : বুধবার, ২৪ জুন, ২০২০

আহসান হাবীব লায়েক: ইতিহাস আজীবন কথা বলে। ইতিহাস মানুষকে ভাবায়, তাড়িত করে। প্রতিদিনের উল্লেখযোগ্য ঘটনা কালক্রমে রূপ নেয় ইতিহাসে। সেসব ঘটনাই ইতিহাসে স্থান পায়, যা কিছু ভালো, যা কিছু প্রথম, যা কিছু মানবসভ্যতার অভিশাপ-আশীর্বাদ।

তাই ইতিহাসের দিনপঞ্জি মানুষের কাছে সবসময় গুরুত্ব বহন করে। এই গুরুত্বের কথা মাথায় রেখে প্রভাত আলো পাঠকদের জন্য নিয়মিত আয়োজন ‘ইতিহাসের এই দিনে’ জকিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও ৬ নং সুলতানপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম কে নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ ও পরিচিতি!

রফিকুল ইসলাম সিলেট জেলার জকিগঞ্জ উপজেলার ৬নং সুলতানপুর ইউনিয়নের গোয়াবাড়ি গ্রামে মেখই মিয়া মেম্বার ও জোবেদা খাতুনের ছেলে। মৃত মেখই মিয়া উপজেলার সুলতানপুর ইউনিয়ন পরিষদে পাকিস্তান শাসন আমলের সুনামধন্য ইউপি সদস্য ছিলেন। আর সেই সুনামধন্য পরিবারে ১৯৭৪ সালের ৪ এপ্রিল জন্মগ্রহণ করেন রফিকুল ইসলাম ।

রফিকুল ইসলাম লেখা পড়ার পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নীতি-আদর্শ কে মাথায় রেখে ছাত্রলীগে যোগদান করেন। অবশেষে জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক নির্বাচিত হয়ে আওয়ামী লীগের দুঃসময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। দেশ ও মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করে চালিয়ে যাচ্ছেন রাজনীতি। তার রাজনীতির মূল লক্ষ্য উদ্দেশ্য ছিল মানব সেবা, রাজনীতিতে তাঁর লক্ষ্য উদ্দেশ্য সফল হলেও আরও এগিয়ে যেতে চেষ্টা অব্যাহত রাখেন তিনি। একসময় সুলতানপুর ইউনিয়নের জনগণের উৎসাহ-উদ্দীপনা কে কাজে লাগাতে গিয়ে জনসমর্থনকে সাধুবাদ জানিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করতে বাধ্য হন।

২০১৬ সালে ৪ জুন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে উপজেলার ৬নং সুলতানপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচন করেন। স্বচ্ছ সুন্দর ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণ আনারস প্রতীকে ভোট দিয়ে নির্বাচিত করেন রফিকুল ইসলাম কে।

চেয়ারম্যান রফিকুল ইসলাম সুলতানপুর ইউনিয়ন তথা জকিগঞ্জের ইতিহাসে একজন গুরুত্বপূর্ণ রাজনীতিবিদ ও জনপ্রতিনিধি, পিতার পদাঙ্ক অনুসরণ করে মানুষের সেবায় ব্রত হয়ে সততা ও নিষ্ঠার সাথে চেয়ারম্যানের দায়িত্বের পাশাপাশি আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করে যাচ্ছেন।

রাজনীতিতে যেমন অবদান রেখেছেন তেমনি নিজেদের নির্বাচনী এলাকার উন্নয়ন এবং মানুষের জীবনমান উন্নয়নে কাজ করেছেন। তাঁর উন্নয়নের ধারাবাহিকতায় রয়েছে নানামুখী শিক্ষা প্রতিষ্ঠান, বিদ্যুৎ, ব্রিজ-কালভার্ট, রাস্তাঘাট নির্মাণ ও ডিজিটাল প্রযুক্তি বিস্তারে বিভিন্ন স্থাপনার উন্নয়ন।

রফিকুল ইসলাম প্রভাত আলো’কে বলবেন, প্রাণিকুলের মধ্যে যখন থেকে মানব জাতির সৃষ্টি হয়েছে তখন থেকেই পৃথিবীতে প্রতিনিয়ত মানুষের আগমন ঘটছে। বেশিরভাগ মানুষই তাদের জীবন ব্যপ্তিকালের একটি নির্দিষ্ট সময় পার করে কালের গর্ভে হারিয়ে যায়। তবে যুগ যুগ ধরে তাদের কর্মের মাঝে বেঁচে থাকেন বিভিন্ন ধর্মের ধর্মীয় গুরু এবং বিশেষ কোনো কাজের মাধ্যমে ইতিহাস সৃষ্টিকারী কিছু মানুষ। মানব সেবায় পরম ধর্ম। পৃথিবীর প্রতিটি ধর্মেই মানব সেবার কথা বলা আছে। অনেকের মতে মানব সেবার মাঝেই সৃষ্টিকর্তার অনুকূল পাওয়া যায় চাইলে অনেক ভাবেই মানুষের সেবা করা যায়।

দেশের এই ক্রান্তি কালে করোনা মোকাবেলায় সচেতনতা মূলকভাবে হাট-বাজারে হাত ধোয়ার ব্যবস্থায় উদ্বুদ্ধ করেছেন। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সম্পর্কে গণসচেতনতমূলক লিফলেট, মাস্ক, হ্যান্ড স্যানাটাজার, দুস্থ ও আসহায়দের মাঝে চাল, ডাল,আলু, তৈল সহ বিভিন্ন সহায়তা প্রদান করেন। চিকিৎসা সেবা সহ সমাজের বিভিন্ন ধরনের কাজ করে যাচ্ছেন তিনি।

রফিকুল ইসলাম আরও বলেন, আমি জন্ম নিয়েছি মানবসেবার জন্য আমার সাধ্য অনুযায়ী মানুষের সর্বাত্মক সেবা করার চেষ্টা চালিয়ে যাচ্ছি অসহায় মানুষের পাশে ছিলাম বতর্মানেও আছি আগামীতেও থাকবো ইনশাআল্লাহ।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com