শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৫৩ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
আদমদীঘিতে সুইট লাইফ কফি হাউজে র‌্যাবের অভিযানে পাঁচ জুয়াড়ি গ্রেফতার। মাদারীপুর পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মানববন্ধন দেশে অবহেলিত আলীয়া মাদ্রাসা —মহাসচিব শাব্বীর আহমেদ নন্দীগ্রামে পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ জকিগঞ্জে একটি রাস্তার জন্য চরম দুর্ভোগে স্থানীয়রা – অবশেষে স্বেচ্ছাশ্রমে মাটি কাজ সম্পন্ন রুদ্ধ কপাট – সুলেখা আক্তার শান্তা জকিগঞ্জে ঘর পুড়ে ছাই, খোলা আকাশের নিচে এক পরিবার! বিউটিশিয়ানকে দিয়ে দেহব্যবসা, নারী কাউন্সিলর গ্রেপ্তার শপথ নিলেন জকিগঞ্জ পৌরসভার নব নির্বাচিত মেয়র – আব্দুল আহাদ বেশি সুদের আশায় পারিবারিক সঞ্চয়পত্রের বিক্রি বেড়েছে
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

একই পরিবারের ৩ জন পঙ্গু, পরিবারের পক্ষ থেকে সহযোগীতার আবেদন।

নিজস্ব প্রতিবেদক: / ১২৭ বার
আপডেটে : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ সৃষ্টিকর্তার সৃষ্ট লীলা খেলা ও নিয়তির নির্মম পরিহাসে প্রায় ৪৯ বৎসর যাবত অসহায়ত্ব মানবেতর জীবন-যাপন করছে সিলেটের জকিগঞ্জ উপজেলার ভরণ সুলতানপুর গ্রামের কোরআনে হাফিজ সহ দুই বোন। তিনজন পঙ্গুত্ব জীবন নিয়ে বহু কষ্টে দিন কাটাচ্ছে তারা। এ অবস্থায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সহযোগীতা আহ্বান জানিয়েছেন এই পঙ্গুত্ব পরিবার।
উপজেলার সদর ইউনিয়নের ভরণ সুলতানপুর গ্রামের হাফিজ মাওলানা ফয়জুল হক (৪৯), ছায়াতরু নেছা (৩৭) ও আমিনা বেগম (৩০) পঙ্গুত্ব জীবন নিয়ে বহু কষ্টে দিন কাটাচ্ছেন। এ অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়েছে পরিবারটি।
সরজমিন গিয়ে দেখা গেছে, চেহেরার রং কালচে বর্ণের, জীর্ণশীর্ণ ও কঙ্কালসার তাদের দেহ। ঠিকমতো কথা বলতে পারেনা। দুজন বাক শক্তি হারিয়ে ফেলেছেন। পুষ্টি জাতীয় খাবার তো দূরের কথা তিন বেলা দুমুঠো ভাতই জোটেনা ঠিকমত তাদের কপালে। স্বাভাবিক সুস্থ মানুষের মতো চলাফেরা করার একান্ত ইচ্ছা থাকলেও নেই শাররীক ও অর্থের সামর্থ্য।
অর্থাভাবে উন্নত চিকিৎসা করতে না পারার কারণে দিন-দিন দেহ নিস্তেজ ও হাড্ডিসার হয়ে যাচ্ছে। কিভাবে চলছে তাদের এই দুঃসহ জীবন তা জানাতে চাইলে ওই পরিবারের সদস্যরা বলেন, পঙ্গু হাফিজ মাওলানা ফয়জুল হকে’র ভাই আব্দুল হালিম জানান স্থানীয়দের উদ্দ্যোগে বাড়িতে একটি ঘর তৈরি করে দিয়েছেন। একটি ঘর নির্মাণ করে দেওয়ায় উক্ত ঘরটিতে তাদের ছোট দুইবোন ও বড় ভাই স্ত্রী সন্তানদের নিয়ে বসবাস করছেন তিনি। আব্দুল হালিম কৃষি কাজ ও দিনমজুরের কাজ করে ও পঙ্গুত্ব ভাই-বোনদেরকে দেখাশুনা করে।
আরো বলেন, অল্প বয়সে আরো চার ভাইয়ের অকাল মৃত্যু হয়। বর্তমানে পরিবারের একমাত্র উপার্জনের ভরসা আব্দুল হালিম তিনি দিন মজুরের কাজ করেন, এবং এলাকাবাসীর সহযোগিতায় দীর্ঘদিন থেকে পরিবার চালিয়ে যাচ্ছেন। তারা তিনজনই অবিবাহিত এবং জন্মগতভাবে পঙ্গু, বর্তমানে চর্মরোগ সহ জানান জটিল রোগে ভুগছেন তারা।
স্থানীয় লোকজন ও রাজু আহমদ জানান, নিসন্তান পঙ্গুদের জন্য সকলের সহযোগিতা একান্ত প্রয়োজন চার ভাইয়ের অকাল মৃত্যুর পর থেকে আব্দুল হালিম দেখাশোনা করেছে বর্তমানে এতে বড় একটি পরিবার চালিয়ে যেতে হালিম প্রতিনিয়ত হিমশিম খাচ্ছে।
জকিগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আব্দুস সবুর জানান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অনুদান পঙ্গু ভাতা আওতায় রয়েছে তারা। পরিবারের পক্ষ থেকে জননেত্রী শেখ হাসিনা সহ সকল কর্মকর্তাবৃন্দের প্রতি আমি কৃতজ্ঞতা জানাচ্ছি, তবে তাদের জীবনযাপনে ও ঔষধের জন্য আরো সহযোগিতা একান্ত জরুরী সরকারের দৃষ্টি কামনা সহ সকলের সহযোগীতা পেলে হয়তো পরিবারের কষ্ট লাঘব হবে।তারা নানান রোগে ভুগছেন চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিয়মিত ঔষধ সেবনের প্রয়োজন আছে। সহযোগিতা করতে চাইলে সরাসরি পরিবারের একমাত্র ভাই আব্দুল হালিম মোবাইল নাম্বর ০১৭৭৩-৪৯৮৫৮০ বা উপজেলার যেকোন প্রশাসন জনপ্রতিনিধির মাধ্যমে তাদেরকে সহযোগিতা করতে আহ্বান জানিয়েছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com