মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৩:৪৯ অপরাহ্ন
Logo
শিরোনাম :
আমি ছাগল চুরির ঘটনায় জড়িতনা, সংবাদ সম্মেলনে ছাত্রলীগ নেতা তুহিন দর্জি চলচিত্র অঙ্গনে ১৯৪৬ সালের রঙ্গিন মুখ শাহীন আলম আর নেই মুজিববর্ষ সেরা কন্ঠ, নওগাঁ বাছাই প্রতিযোগিতা-২০২০” এর গ্র্যান্ড ফিনাল আশফির জয় জকিগঞ্জে ভূমি ব্যবস্থাপনা ই-নামজারি বিষয়ক কর্মশালা সিলেটে বর্ণাঢ্য আয়োজনে লন্ডনের অনলাইন পত্রিকা জিবি নিউজ ২৪ এর ৮ম বর্ষপূর্তি উদযাপন সম্পন্ন ময়মনসিংহের ত্রিশালে পৌর মেয়র হ্যাটট্রিক জয় আনিসের গণ সংবর্ধনা বিদীর্ণ সত্ত্বা – সুলেখা আক্তার শান্তা সেন্টমার্টিনে কোস্ট গার্ড এর অভিযানে ইয়াবা ও কাঠের নৌকাসহ ০৫ মাদক পাচারকারী আটক ময়মনসিংহের ত্রিশালে জাতীয় নারী দিবস পালিত ময়মনসিংহের ত্রিশালে ৭ই মার্চ উপলক্ষে পুলিশের আনন্দ উদযাপন
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

দৃষ্টিনন্দন জিন্দাবাজার-চৌহাট্টা সড়কে মুগ্ধ সিলেটবাসী

নিজস্ব প্রতিবেদক: / ৭৭ বার
আপডেটে : রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১

সিলেট নগরের সবচেয়ে ব্যস্ততম এলাকা বন্দরবাজার ও জিন্দাবাজার। এই এলাকার বন্দরবাজার-জিন্দাবাজার-চৌহাট্টা সড়কও তাই নগরের সবচেয়ে ব্যস্ততম। এতোদিন সরু এই সড়কে সারাদিন লেগে থাকতো যানজট। ফুটপাত ও সড়ক দখল করে আছে হকারসহ ক্ষুদে ব্যবসায়ীদের উৎপাতও। যানজট এড়াতে এই সড়ক এতোদিন একমূখী চলাচলের জন্য উন্মুক্ত ছিলো।

তবে এবার বদলে গেল নগরের ব্যস্ততম এই সড়ক। সম্প্রসারিত করে এই সড়ককে দৃষ্টিনন্দন রূপ দিয়েছে সিলেট সিটি করপোরেশন। নগরের প্রধানতম এই সড়ককে মডেল সড়কে পরিণত করার কথা জানিয়েছিলেন সিসিক মেয়র। তার বাস্তবায়ন সিলেটের মানুষ দেখতে পেয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিগুলো পোস্ট করে প্রশংসায় ভাসাচ্ছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। বলছেন শহরের সবগুলো রাস্তা এরকম হলে ডিজিটাল নগরী সিলেট বদলে যাবে।সিলেট সিটি করপোরেশন (সিসিক) সূত্রে জানা গেছে, বন্দরবাজার-জিন্দাবাজার-চৌহাট্টা সড়কের চলমান উন্নয়ন কাজ আগামী ২৬ মার্চের আগে শেষ হবে। কাজ শেষে দেশের অন্যতম আকর্ষণীয় সড়কে রূপ নেবে এই সড়ক। যুক্তরাজ্যের সড়কগুলোর আদলে এই সড়কের সৌন্দর্যবর্ধণ করা হচ্ছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নগরবাসীর জন্য এই সড়কটি হবে সিসিকের অন্যতম উপহার।

সিসিক সূত্রে জানা যায়, গত বছরের নভেম্বরে চৌহাট্টা-জিন্দাবাজার সড়ক সম্প্রসারণের উদ্যোগ নেওয়া হয়। সড়কের দুই পাশের স্থাপনা ভেঙ্গে সম্প্রসারিত হয় সড়ক। সংস্কার করা হয় সড়কের দুই পাশের ড্রেন ও ফুটপাত।

একই সময়ে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের উদ্যোগে ও সিটি করপোরেশনের সহযোগিতায় এই সড়কের মাটির নিচ দিয়ে বিদ্যুতের লাইন টানা হয়। এই প্রকল্পের কাজ শেষ হওয়ার পর উপর থেকে সরিয়ে নেওয়া হয় বিদ্যুৎসহ বিভিন্ন পরিসেবার তারের জঞ্জাল। যদিও ভূগর্ভস্থ বিদ্যুৎ সঞ্চালন লাইন প্রকল্পের কাজ শেষেও সড়কের মাঝখানে খুঁটি বসিয়ে বিদ্যুতের লাইন টানা হয়েছে। তবে সড়কের দুই পাশ থেকে সরিয়ে নেওয়া হয়েছে বৈদ্যুতিক খুঁটি এবং ট্রান্সমিটারও।

বর্তমানের সড়কের মাঝখানে ডিভাইডারের সৌন্দর্যবর্ধণের কাজ চলছে। ডিভাইডারে বসানো হচ্ছে কারুকার্যময় গ্রিল। লাগানো হচ্ছে বিভিন্ন ফুলের গাছ। যা ইতোমধ্যে নগরবাসীর দৃষ্টি কেড়েছে।এই সড়কের সৌন্দর্যবর্ধন প্রসঙ্গে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমার নির্বাচনী প্রতিশ্রুতি ছিলো সিলেট নগরকে একটি স্মার্ট, আধ্যাত্মিক ও পর্যটন নগর হিসেবে গড়ে তোলা। সে লক্ষ্যেই বন্দরবাজার-জিন্দাবাজার-চৌহাট্টা সড়কের সম্প্রসারণ ও সৌন্দর্যবর্ধণ করা হলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com