সোমবার, ০১ মার্চ ২০২১, ০৪:৩৮ অপরাহ্ন
Logo
শিরোনাম :
দৈনিক গণমুক্তির ৪৮ বছর উদযাপন ও সিলেট বিভাগীয় প্রতিনিধি সভা সম্পন্ন র‌্যাবের সাড়াশি অভিযানে ৭৫০০ পিস ইয়াবা ট্যাবলেট সহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার নবীগঞ্জে এক ছাত্রী কে বাসে শ্লীলতাহানির চেষ্টা আদমদীঘিতে সুইট লাইফ কফি হাউজে র‌্যাবের অভিযানে পাঁচ জুয়াড়ি গ্রেফতার। মাদারীপুর পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মানববন্ধন দেশে অবহেলিত আলীয়া মাদ্রাসা —মহাসচিব শাব্বীর আহমেদ নন্দীগ্রামে পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ জকিগঞ্জে একটি রাস্তার জন্য চরম দুর্ভোগে স্থানীয়রা – অবশেষে স্বেচ্ছাশ্রমে মাটি কাজ সম্পন্ন রুদ্ধ কপাট – সুলেখা আক্তার শান্তা জকিগঞ্জে ঘর পুড়ে ছাই, খোলা আকাশের নিচে এক পরিবার!
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

গাইবান্ধা আধুনিক হাসপাতাল নিজেই এখন রোগাক্রান্ত

নাসরিন বেগম নাজঃ / ৬৮ বার
আপডেটে : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১

গাইবান্ধা থেকে ফিরে নাসরিন নাজ। –

গাইবান্ধা আধুনিক হাসপাতালটি নিজেই এখন হাজারো রোগে জরাজীর্ণ রোগাক্রান্ত যার সেবাযত্ন নেয়া খুবই জরুরী।
সরেজমিনে দেখা গেছে গাইবান্ধা আধুনিক হাসপাতাল নামে আধুনিক কাজে তার কোন দৃষ্টান্ত চোখে দৃষ্টিগোচর হলো না। হাসপাতাল পরিদর্শনে গিয়ে দেখা গেলো হাসপাতালের রাস্তায় দীর্ঘ দিন ধরে কাজ চলছে ফলে রোগীদের যাতায়াত সমস্যা চরমে পৌঁছেছে এ রাস্তায় রোগী পরিবহন করলে রোগীর মৃত্যু ঝুঁকি বেশি থাকবে। খানাখদ্দর আর উঁচু মাটির ঢিবি পেরিয়ে হাসপাতালে প্রবেশ করতে হয়।

আরো পড়ুনঃসিলেট অনলাইন প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

পর্যাপ্ত আলোর সমস্যা প্রধান ফটক থেকে শুরু করে, হাসপাতালের মুখের প্রথম দরজা বন্ধ পাশে ইমার্রজেন্সি ডাক্তার বসে সেটির প্রবেশ পথ অন্ধকারাচ্ছন্ন সেটির দুপাশে এম্বুলেন্স, অটোরিকশা, ভ্যান,সিএনজি দাঁড় করিয়ে রাখায় রোগী যাতায়াতে বিঘ্ন ঘটে। কতগুলো ডাস্টবিন রয়েছে তা যে কতদিন পরিস্কার হয়নি কে জানে, র্দূগন্ধে পরিবেশ ভারি হয়ে ছিলো, বেসিন, টয়লেট আর হাসপাতালের দেয়ালে দেয়ালে পানের পিক থুথু দিয়ে ভরা, ছোপ ছোপ দাগে পরিপূর্ণ, যেখানে সেখানে ময়লার স্তুপ, ড্রেনগুলো ময়লা পানিতে ভরে উপরে উপচে পড়ছে, নোটিশ বোর্ডটি দেখে মনে হলো না গত বিশ বছরেও পরিস্কার করা হয়েছে কি না। খাবার সংকট, পানির সংকট, পরিচ্ছন্নতার সংকট, ঔষধের সংকট, আন্তরিকতার সংকট, সর্বপরি দায়বদ্ধতার সংকট চরমে পড়ে গাইবান্ধা জেলার একমাত্র আধুনিক হাসপাতালটি নিজেই এখন রোগাক্রান্ত, দেখে মনে হলো এখানে দেখার কেউ নেই, এই যদি হয় গাইবান্ধা স্বাস্থ্য সেবার নমুনা তবে বিষয়টি দ্রুত যথাযথ কর্তৃপক্ষের সুনজরে আনবার আশু হস্তক্ষেপ কামনা করছি। রোগী যেখানে সুস্থ হয়ে ফেরার কথা কিন্তু অবস্থা বলছে রোগীর জন্য সহায়ক পরিবেশ নেই গাইবান্ধা আধুনিক হাসপাতালটিতে।

প্রত্যাশা থাকবে আগামীতে হাসপাতালের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে এনে সঠিক মানবসেবা দেবে গাইবান্ধা জেলার স্বাস্থ্য বিভাগ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com