সোমবার, ০১ মার্চ ২০২১, ০৩:১৬ অপরাহ্ন
Logo
শিরোনাম :
দৈনিক গণমুক্তির ৪৮ বছর উদযাপন ও সিলেট বিভাগীয় প্রতিনিধি সভা সম্পন্ন র‌্যাবের সাড়াশি অভিযানে ৭৫০০ পিস ইয়াবা ট্যাবলেট সহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার নবীগঞ্জে এক ছাত্রী কে বাসে শ্লীলতাহানির চেষ্টা আদমদীঘিতে সুইট লাইফ কফি হাউজে র‌্যাবের অভিযানে পাঁচ জুয়াড়ি গ্রেফতার। মাদারীপুর পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মানববন্ধন দেশে অবহেলিত আলীয়া মাদ্রাসা —মহাসচিব শাব্বীর আহমেদ নন্দীগ্রামে পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ জকিগঞ্জে একটি রাস্তার জন্য চরম দুর্ভোগে স্থানীয়রা – অবশেষে স্বেচ্ছাশ্রমে মাটি কাজ সম্পন্ন রুদ্ধ কপাট – সুলেখা আক্তার শান্তা জকিগঞ্জে ঘর পুড়ে ছাই, খোলা আকাশের নিচে এক পরিবার!
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

সরকার টিকা নিয়ে লুটপাট শুরু করেছে: ফখরুল

প্রভাত আলো ডেস্ক: / ৭৭ বার
আপডেটে : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার করোনা নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে। এখন তারা করোনার টিকা নিয়ে লুটপাট শুরু করছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেন মির্জা ফখরুল।

জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী আজ ১৯ জানুয়ারি। এ উপলক্ষে আজ তাঁর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মির্জা ফখরুলসহ বিএনপির নেতা-কর্মীরা।

আরো পড়ুনঃ সোসাইটি ওয়েলফেয়ার এসোসিয়েশন সিলেটের ফ্রি খৎনা ক্যাম্প ও ঔষধ বিতরন

করোনাভাইরাসের টিকা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘সরকার করোনা নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণ ব্যর্থ। এখন তারা ভ্যাকসিন নিয়ে লুটপাট করছে। জনগণের কাছে সরকারের কোনো জবাবদিহি নেই। তাই তারা ভ্যাকসিন নিয়েও দুর্নীতিতে জড়িয়ে পড়েছে।’

বিএনপির ওপর নির্যাতন করা হচ্ছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। স্বাধীনতা হরণ করা হয়েছে। খালেদা জিয়াকে অন্যায়ভাবে গৃহে আটকে রাখা হয়েছে। তারেক রহমানকে মিথ্যা মামলায় নির্বাসিত করে রাখা হয়েছে। মানুষকে হত্যা, গুম করা হয়েছে। এ থেকে মুক্তির জন্য নতুন করে শপথ গ্রহণের কথা জানান তিনি। এ ছাড়া খালেদা জিয়াকে মুক্ত করা ও তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবেন বলেও জানান তিনি।

Advertisement: Mother Pharmacy

Advertisement: Mother Pharmacy

জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, জিয়াউর রহমান একজন ক্ষণজন্মা পুরুষ। রণাঙ্গনে যুদ্ধ করে তিনি দেশকে স্বাধীন করেছেন। ৭৫-এর পর তিনি বিভক্ত জাতিকে ঐক্যবদ্ধ করেছেন। গণতন্ত্র ফিরিয়ে দিয়েছেন। মানুষের মৌলিক অধিকারগুলো ফিরিয়ে দিয়েছেন।

১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ার গাবতলী উপজেলায় জন্মগ্রহণ করেন জিয়াউর রহমান। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার ও জেড ফোর্সের অধিনায়ক ছিলেন। ১৯৭৫ সালের ঘটনাবহুল ৭ নভেম্বরে তিনি রাষ্ট্রক্ষমতার কেন্দ্রবিন্দুতে অধিষ্ঠিত হন। ক্ষমতায় থাকা অবস্থায় ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠা করেন। দলের প্রতিষ্ঠাতার জন্মবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে বিএনপি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com