শনিবার, ০৮ মে ২০২১, ০৪:০৩ অপরাহ্ন
Logo
শিরোনাম :
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

জকিগঞ্জের সুলতানপুর ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদে নতুন মুখ আবিদুর রহমান আবিদ

আহসান হাবীব লায়েক: / ৪৮২ বার
আপডেটে : শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১

আহসান হাবীব লায়েকঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন বাকী আছে আরও কয়েক মাস। এখনো আনুষ্ঠানিকভাবে শুরু হয়নি নির্বাচন কার্যক্রম। তবে সম্ভাব্য প্রার্থীরা প্রচার প্রচারণা শুরু করেছে। জেলার ১০৫টি ইউপিতে চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য সম্ভাব্য প্রার্থীরা এখন মাঠ চষে বেড়াচ্ছেন। তবে তৎপরতা বেশি আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের। ভোটাররা এখনই আলোচনা শুরু করেছেন।

সিলেটের জকিগঞ্জ উপজেলার ৬নং সুলতানপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে এলাকার ভোটারদের কাছে এবার নতুন একটি নাম জনপ্রিয় হয়ে উঠেছে অস্ট্রেলিয়া প্রবাসী আবিদুর রহমান আবিদ।

তিনি উপজেলার সুলতানপুর ইউনিয়নের ঘেচুয়া গ্রামের ঐতিহ্যবাহি পরিবার মরহুম আলহাজ্ব আব্দুল মান্নান ও মোসাম্মাৎ জাহানারা বেগমের সুযোগ্য সন্তান। ছাত্র জীবন থেকে প্রগতিশীল রাজনীতির সাথে জড়িত থেকে তিনি এলাকার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড, হত-দরিদ্র জনগণকে বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করে সকলের প্রাণ ছুঁয়েছেন । এরই মধ্যে নির্বাচন নিয়ে সুলতনপুর ইউনিয়নে প্রত্যন্ত অঞ্চলে চা দোকান থেকে শুরু করে প্রতিটি অলি-গলিতে চলছে নানা আলোচনা-পর্যালোচনা। শুরু হয়েছে সম্ভাব্য এই চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ। এলাকায় এলাকায় দৌড়ঝাঁপ। সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীর ছবিসহ ‘দোয়া প্রার্থী’ লেখা পোস্টার ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চলছে জোরেশোরে।

আরো পড়ুনঃ বন্ধুত্বের নামে অহরহ যৌনতা হয়, এ দ্বায় রাষ্ট্রের নয়

এলাকাবাসীরা বলেন, তরুণ সমাজসেবক আবিদুর রহমান আবিদ একজন শিক্ষিত সাহসী ও প্রতিবাদী এবং পরোপকারী। তারমতো মিষ্টভাষী, সৎ ও ন্যায় পরায়ণ একজন ব্যক্তিকে সুলতানপুর ইউনিয়নে চেয়ারম্যান হিসেবে বড় প্রয়োজন।

এলাকাবাসী আরো বলেন, আবিদুর রহমান আবিদ প্রবাসে থেকে সবসময় গরিব দরিদ্র মানুষদের যথাসাধ্য সহযোগিতা করার চেষ্টা করেন। আবিদুর রহমান আবিদ যোগ্য ও নির্লোভ একজন চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনে করেন। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমরা নতুন চেয়ারম্যান প্রদপ্রার্থী হিসাবে আবিদুর রহমান আবিদকে দেখতে চাই এবং ভোট দিয়ে জয়ের মালা পরাবে বলে জানান।

এক প্রতিক্রিয়ায় আবিদুর রহমান আবিদ প্রভাত আলো’কে জানান, বৈশ্বিক মহামারি করোনাকালীন সময়ে জনপ্রতিনিধি না হয়েও এলাকার একজন সাধারণ মানুষ হিসেবে অত্যন্ত গোপনে অস্ট্রেলিয়া প্রবাসে থেকেও কর্মহীন ও অসহায়দের পাশে থাকতে সর্বোচ্চ চেষ্টা করেছি। আগামীতে এলাকার অবেহেলিত ও অসহায় মানুষের পাশে থেকে কাজ করতে চাই।

আগামী নির্বাচনে এই সুলতানপুর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হবেন বলে মত প্রকাশ করেন। এ সময় তিনি আরো বলেন, অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো এবং তাদের প্রতি দানের হাত বাড়িয়ে দেওয়া রসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সুন্নাত এবং মানবিক কর্তব্য।

এলাকার মানুষের পাশে থাকা এবং এলাকার উন্নায়নে নিজেকে উৎসর্গ করার প্রত্যয় ব্যক্ত করে বলেন, মানুষের মধ্যে নিজেকে সর্বদাই সেবার ব্রত নিয়ে তাদের পাশে আছি থাকবো ইনশাআল্লাহ। তাই এলাকার সাধারণ মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠি। এর ফলে সুলতাপুর ইউনিয়ন পরিষদের জনগণ আমাকে চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য তাগিদ দিয়ে আসছেন। সাধারণ মানুষের আগ্রহ বেড়ে গেছে আমাকে নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে দেখার জন্য।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, আল্লাহ যদি আমাকে ইউপি চেয়ারম্যান হওয়ার সুযোগ দান করেন ইনশাল্লাহ। সন্ত্রাস, চাঁদাবাজ ও মাদকমুক্ত করে সুলতানপুর ইউনিয়নকে মডেল হিসেবে গড়তে চাই। তিনি আরো বলেন, জনগণের আস্থা ও বিশ্বাস নিয়ে এলাকার উন্নয়নে সারা জীবন কাজ করে যেতে চাই। আমার জন্য সবাই দোয়া করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com