বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৮:২৫ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
বগুড়ার আদমদীঘি ও সান্তাহারে মাদকবিরোধী অভিযানে ৭ মাদকসেবীকে আটক। মাদারীপুর নদীর পাড়ের মাটি যাচ্ছে ইটভাটার পেটে । কুষ্টিয়ায় গড়াই নদী শুকিয়ে যাওয়ায় পানির সংকট চরমে সাংবাদিকদের মুভমেন্ট পাস লাগবে না- আইজিপি দৈনিক মুক্ত আলো পত্রিকার লোগো নকল করে প্রতারণা করছে ফাহিম ফয়সাল দেশে করোনায় একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু বাংলাদেশের আকাশে চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা কুষ্টিয়ার কুমারখালীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করোনা প্রতিরোধে সাধারণ মানুষের পাশে মণিরামপুর উপজেলা ছাত্রলীগ গনমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে মাদারীপুরে স্মারকলিপি প্রদান।
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

ঢাকা জেলার শ্রেষ্ঠ ইউএনও শামীম আরা নিপা

স্টাফ রিপোর্টার: / ১০৫ বার
আপডেটে : শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০

স্টাফ রিপোর্ট: ঢাকা জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আরা নিপা। ২০২০ সালের সামগ্রিক কর্মদক্ষতা বিবেচনায় জেলা পর্যায়ে শ্রেষ্ঠ কর্মকর্তাদের এ সম্মাননা দেয়া হয়।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তার হাতে সম্মাননা ও স্বীকৃতির স্মারক তুলে দেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন ও অতিরিক্ত সচিব মোজাম্মেল হোসেন। সভাপতিত্ব করেন ঢাকা বিভাগীর কমিশনার মোস্তাফিজুর রহমান।

Advertising

Advertising

জানা যায়, পেশায় প্রশাসনিক কর্মকর্তা হলেও প্রশাসনিক গণ্ডির বাইরেও শামীম আরা নিপার জনমুখী বিভিন্ন কর্মকাণ্ড এরই মধ্যে সরকারের উচ্চমহলে সাড়া ফেলেছে। জনবান্ধব একজন কর্মকর্তা হিসেবে সাধারণ মানুষের কাছে স্বীকৃতি এর মধ্যেই মিলেছে তার ঝুলিতে। বর্তমানে তিনি কর্মরত আছেন সাভার উপজেলার নির্বাহী কর্মকর্তা হিসেবে।

এর আগে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) থাকাকালীন গরিবের চাল নিয়ে চালবাজি বন্ধে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছিলেন তিনি। চাল বিতরণের পুরো প্রক্রিয়াটি নিয়ে এসেছিলেন একটিমাত্র মোবাইল অ্যাপসে। যে প্রক্রিয়ায় উপকারভোগীরা তাদের হাতে পাওয়া কিউআর কোড সম্বলিত কার্ড দিয়ে নিয়মমতো কিনতে পেরেছেন সরকারের ১০ টাকা কেজির চাল। তার সে উদ্যোগ সরকারের উচ্চমহলের দৃষ্টিতে এলে সরকারিভাবেই এমন উদ্যোগ গ্রহণ করা হয় সারাদেশে।

আরো পড়ুনঃসিলেটে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার না করলে আন্দোলন

এছাড়া করোনার সময় শামীম আরা নিপার উদ্ভাবনী উদ্যোগে বদলে গিয়েছিল কালিহাতি হাসপাতালের চিত্র। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের করোনা সুরক্ষার পাশাপাশি সাধারণ রোগীদের স্বাস্থ্যসেবা অক্ষুণ্ন রাখতে হাসপাতালটিতে চালু করা হয়েছিল ডক্টরস সেফটি চেম্বার ও সেফটি কার্ট। যে উদ্যোগটি পরবর্তীতে দেশের অনেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গ্রহণ করা হয়েছে।

সবশেষ ২০২০ সালে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করে সেখানেও পরিবর্তনের ছোঁয়া দিয়েছেন তিনি। সেবাগ্রহীতাদের জন্য বসার স্থানসহ ইউএনওর সরকারি কার্যালয়টিতে এনেছেন ব্যাপক পরিবর্তন। তার হাত ধরে হচ্ছে ব্যতিক্রমী বিভিন্ন কর্মকাণ্ড। সরকারি বাসা থেকে অফিস প্রাঙ্গণ সবখানেই আসতে শুরু করেছে পরিবর্তন। পরিবর্তন আসতে শুরু করেছে কার্যক্রমেও।

জানতে চাইলে শামীম আরা নিপা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের বিশেষ তাগিদ হচ্ছে মাঠপ্রশাসনকে জনবান্ধব হিসেবে তৈরি করা। এক্ষেত্রে প্রশাসনের মাঠপর্যায়ের কর্মকর্তারা যদি সেই দৃষ্টিভঙ্গি নিয়ে কাজ করে তাহলেই প্রকৃতপক্ষে সাধারণ মানুষ সুফল পাবে।

একইসাথে সরকারের উদ্দেশ্য সফল হবে জানিয়ে তিনি আরও বলেন, চেষ্টা করি প্রশাসনিক গণ্ডির বাইরেও নিজের অনুধাবন থেকে জনবান্ধব কাজ করার, সাধারণ মানুষের পাশে থাকার। আমি মনেকরি, আমাদের কর্মকাণ্ডগুলো যদি আগামী প্রজন্মের জন্য শিক্ষণীয় হয় তাহলে দেশের অগ্রযাত্রায় তারাও অগ্রপথিক হিসেবে ভূমিকা রাখতে সক্ষম হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com