শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৯:২২ অপরাহ্ন
Logo
শিরোনাম :
মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ‘এওলাসার সমাজ কল্যাণ সংস্থা’র ২দিনের আয়োজন ভূমি ও গৃহহীনদের ঘর প্রদান উপলক্ষে মাদারীপুর জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন কঠিন বাস্তবতা তুমি – হাসনাহেনা রানু নৌকা মার্কা ছাড়া নন্দীগ্রামে মানুষের উন্নয়ন সম্ভব নয় মুসলিম দেশগুলোর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলেন নতুন প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশের কাছে করোনার টিকা হস্তান্তর করলো ভারত নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনে যে কোন অপ্রীতিকর ঘটনা প্রশাসন কঠোর হস্তে দমন করবে জকিগঞ্জ থানার ওসির দাবী ‘বিচারককে উৎকোচ দেয়ার জন্য ক্লোজ হননি এসআই মোঃ রাজা মিয়া সিলেটে হোটেলে অসামাজিক কার্যকলাপ, আটক ১২
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

জকিগঞ্জে সূচনা কর্মসূচির অভিজ্ঞতা বিনিময় ও সমাপনী সভা

জকিগঞ্জ প্রতিনিধি: / ৮৬ বার
আপডেটে : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০

জকিগঞ্জ প্রতিনিধিঃ জকিগঞ্জের কসকনকপুর ইউনিয়নে মঙ্গলবার ২২ ডিসেম্বর সকাল ১১ টায় সূচনা কর্মসূচির অভিজ্ঞতা বিনিময় ও সমাপনী সভা অনুষ্ঠিত হয়।কসকনকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব মোঃ আব্দুর রাজ্জাক রিয়াজ উক্ত সভায় সভাপতিত্ব করেন। তিনি বলেন সূচনা কর্মসূচি একটি বহুমাত্রিক পুষ্ঠি প্রকল্প । প্রকল্পটি অত্র ইউনিয়নের জনগণের জীবন চর্চা ও আচরণে একটি ইতবাচক পরিবর্তন এনে দিয়েছে। ষূচনা প্রকল্প চলে গেলেও এর সুদূর প্রসারী প্রভাব মানুষের জীবনধারায় আমুল পরিবর্তন নিয়ে আসবে।সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার শ্রী বিনয়ভূষন দাস। তিনি বলেন সূচনা কর্মসূচির কাজগুলো প্রশংসার দাবী রাখে।

আরো পড়ুন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট জকিগঞ্জ উপজেলা কমিটি অনুমোদন

বিশেষ করে কিশোরী দলের বিভিন্ন কাজ কিশোরীদের ভবিষৎ জীবন গঠন,স্বাস্থ্য পুষ্ঠি ও ক্ষমতায়নে বেশ অবদান রাখবে।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী স্বাস্থ্য পরিদর্শক জনাব মোঃ নুরুল হক। তিনি বলেন, ষূচনা প্রকল্পের প্রশিক্ষন পেয়ে আজ আমরা শিশুর বয়স অনুয়ায়ী পুষ্টি ও অপষ্টি চিহ্নিত করতে পারছি এবং বর্তমানে এলাকার সাদারণ মানুষও তা করতে পারছে ।

Advertising

Advertising

ফলে মা ও শিশুর স্বাস্থ্য ও পুষ্টি উন্নয়নে বিশেষ উন্নতি হচ্ছে। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা শ্রী দূর্গাপদ সেন। তিনি বলেন,সূচনা প্রকল্প সাধারণ মানুষকে হাতে কলমে সবজী চাষের পদ্ধতি , বেড ও মাদাপ্রস্তুত করা সহ যে কাজগুলো জনগণকে শিখিয়েছে এবং অভ্যাসে পরিণত করেছে । ইহা র্কষি উন্নয়নে য়থেষ্ট অবদান রাখবে। স্বাগত বক্তব্য রাখেন সূচনা প্রকল্পের উপজেলা কো-অর্ডিনেটর জনাব জাকির হোসেন। তিনি বলেন, সূচনা প্রকল্প প্রতিটি ইউনিয়নে ৩ বছর কাজ করে।

এই ৩ বছরে এলাকার মা ও শিশুর পুষ্টি অবথা উন্নয়নের মাধ্যমে ২বছর বয়সী শিশুদের খর্বতার হার কমিয়ে আনার লক্ষ্য নিয়ে সূচনা কাজ করছে। সভায় ইউপি সচিব মোঃ খছরুজ্জামান, ইউপি সদস্য মোঃ কবিরুল হাসান, ইউপি সদস্য হেলাল আহমদ, ইউপি সদস্য একেএম বদরুল হক, সুচনার ইউনিয়ন কো- অর্ডিনেটর মোঃ আজাদ মিয়া, ইউনিয়ন কো-অর্ডিনেটর মোঃ হিফজুর রহমান ও জিসিডিও মফিজুর রহমান বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com