শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০১:২৩ অপরাহ্ন
Logo
শিরোনাম :
মাদারীপুরের শিবচরে রোগীবাহী এ্যাম্বুলেন্স খাদে পড়ে নিহত,২ আহত ৩ মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ‘এওলাসার সমাজ কল্যাণ সংস্থা’র ২দিনের আয়োজন ভূমি ও গৃহহীনদের ঘর প্রদান উপলক্ষে মাদারীপুর জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন কঠিন বাস্তবতা তুমি – হাসনাহেনা রানু নৌকা মার্কা ছাড়া নন্দীগ্রামে মানুষের উন্নয়ন সম্ভব নয় মুসলিম দেশগুলোর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলেন নতুন প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশের কাছে করোনার টিকা হস্তান্তর করলো ভারত নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনে যে কোন অপ্রীতিকর ঘটনা প্রশাসন কঠোর হস্তে দমন করবে জকিগঞ্জ থানার ওসির দাবী ‘বিচারককে উৎকোচ দেয়ার জন্য ক্লোজ হননি এসআই মোঃ রাজা মিয়া
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

উইঘুর মুসলিম গণহত্যায় চীনকে সহায়তা দিচ্ছে ওআইসি’

আন্তর্জাতিক ডেস্ক: / ৮১ বার
আপডেটে : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: জিনজিয়ানের উইঘুরসহ সংখ্যালঘু মুসলমানদের বিরুদ্ধে চীনের চালানো নৃশংসতাকে গণহত্যা হিসেবে আখ্যা দিয়েছে কয়েকটি দেশ। কিন্তু এ বিষয়ে এখনো পর্যন্ত টু শব্দটি উচ্চারণ করেনি মুসলমানদের সর্ববৃহৎ জোট ইসলামি সহযোগিতা সংস্থা ওআইসি।

উইঘুরদের প্রতি চীনের নির্মমতার বিরুদ্ধে প্রতিবাদ জানানোর জন্য ওআইসির প্রতি আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্রের মুসলমানদের সংগঠনগুলো। বিশ্বের দ্বিতীয় বৃহত্তর সংস্থা ওআইসির বিরুদ্ধে চীনের গণহত্যায় সহযোগিতারও অভিযোগ তুলেছে তারা।

আরো পড়ুন:শ্রীমঙ্গলে স্ত্রী হত্যার অভিযোগে আটক হলেন সাংবাদিক স্বামী

বিশ্বের যেখানেই মুসলমানরা নির্যাতিত-নিপীড়িত হয় কমবেশি সমালোচনা করে ৫৭টি সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশের জোট ওআইসি। ফিলিস্তিনের ভূখণ্ডে ইসরাইলের অত্যাচারের তীব্র সমালোচনা করে জোট। পাকিস্তানের অনুরোধে সাড়া দিয়ে ভারতের হিন্দু জাতীয়তাবাদী সরকারের চালানো মুসলিম নিধনের নিন্দাও জানিয়েছে ওআইসি।
মানবাধিকার সংগঠনগুলো বলছে, চীনের পশ্চিমাঞ্চলীয় রাজ্য জিনজিয়ানে উইঘুর এবং তুর্কিভাষী ১০ লাখের বেশি মুসলমানকে গণকারাগারে বন্দি করে নির্মম নির্যাতন চালাচ্ছে বেইজিং। তাদের ইসলাম ধর্ম ত্যাগে বাধ্য করা হচ্ছে। দীক্ষা দেওয়া হচ্ছে সমাজতন্ত্রের। এসবের পরও সৌদি আরবে অবস্থিত সংস্থাটির প্রধান কার্যালয় থেকে ন্যূনতম উদ্বেগও জানানোও হয়নি।
গত বছর ওআইসির প্রতিনিধি দল জিনজিয়ান সফর করে। ওই বছরের মার্চে সংস্থার পক্ষ থেকে একটি প্রস্তাব পাস করা হয়। সেখানে মুসলিম নাগরিকদের জন্য চীনের নেওয়া বিভিন্ন সেবামূলক উদ্যোগের প্রশংসা করে ওআইসি।
আমেরিকান ইসলামিক রিলেশসন কাউন্সিলসহ মুসলমানদের সংগঠনগুলোর জোটের অভিযোগ, চীনের ক্ষমতার কাছে নতিস্বীকার করেছে ওআইসির সদস্য রাষ্ট্রগুলো।

সূত্র: সময় টিভি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com