শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১১:২৩ অপরাহ্ন
Logo
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

আল্লামা শিঙ্গাইরকুড়ি ছাহেব (রহ.) এর জামাতা আজিজুর রহমানের ইন্তেকাল

কিবরিয়া আহমেদ: / ১০৭ বার
আপডেটে : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০

কিবরিয়া আহমেদ, জকিগঞ্জঃ বিশিষ্ট আলিমে দ্বীন ও আল্লামা শিঙ্গাইরকুড়ি ছাহেব (রহ.) এর জামাতা হযরত মাওলানা আজিজুর রহমান হাইদ্রাবন্দী আর নেই। আজ সকালে তিনি লন্ডনের একটি হসপিটালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

হযরত মাওলানা আজিজুর রহমান কর্মজীবনে দীর্ঘদিন শিক্ষকতার মহান পেশায় নিয়োজিত ছিলেন। ১৯৬১ সালে বাদেদেওরাইল ফুলতলী আলিয়া মাদরাসার প্রধান হিসেবে কর্মজীবন শুরু করেন। এরপর ইছামতি উচ্চ বিদ্যালয় ও জকিগঞ্জ সরকারী বালক উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতার মহান দায়িত্ব আঞ্জাম দেন। ১৯৮২ সালে তিনি যুক্তরাজ্য পাড়ি জমান। সেখানে ১৯৮২ থেকে ১৯৮৫ সাল পর্যন্ত হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) প্রতিষ্ঠিত মাদরাসা-ই দারুল কিরাত মজিদিয়ার প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি যুক্তরাজ্যের কেন্ট এলাকার চেথহাম, বার্মিংহাম, ম্যানচেস্টার, লেস্টারসহ বিভিন্ন এলাকার বিভিন্ন মসজিদে ইমাম ও খতীব হিসাবে দায়িত্ব পালন শেষে ২০০৭ সালে অবসর গ্রহণ করেন। তিনি একজন লেখক। তার লেখা কয়েকটি গ্রন্থ প্রকাশিত হয়েছে।
উল্লেখ্য, তিনি শায়খুল হাদীস আল্লামা আব্দুল জব্বার গোটারগ্রামী,আল্লামা শুয়াইবুর রহমান বালাউটি,মুফতি মাওলানা মুজাহিদ উদ্দিন চৌধুরী দুবাগী (রহ.) এর সহপাঠী ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com