রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৩:২৯ অপরাহ্ন
Logo
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

জকিগঞ্জে দেড় শতাধিক করোনা’র নমুনা রিপোর্ট আটকে আছে ল্যাবে! হু-হু করে বাড়ছে সংক্রমণ

রহমত আলী হেলালী / ৮৭ বার
আপডেটে : শুক্রবার, ১৯ জুন, ২০২০

রহমত আলী হেলালী: সিলেটের জকিগঞ্জ উপজেলায় করোনা’র নমুনা পরীক্ষার রিপোর্ট পেতে ধীরগতির অভিযোগ উঠেছে। প্রায়’ই নমুনা রিপোর্ট আসতে ৭ থেকে ১২ দিন সময় লাগছে। এই সময়ে অনেকে পরিবারসহ বাইরের লোকজনের সংস্পর্শে আসছেন। ফলে উপজেলাজুড়ে ব্যাপক হারে করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে। হু-হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে জকিগঞ্জে করোনাভাইরাস যেন পাগলা ঘোড়ার মতো-ই লাগামহীন হয়ে পড়ছে। প্রতিদিন আক্রান্তের তালিকা দীর্ঘ হচ্ছে। প্রশাসনের ব্যাপক তৎপরতার পরও করোনা’র ছোবল কিছুতেই থামছেনা।

জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, জকিগঞ্জে আজ শুক্রবার সকাল পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১০২ জন। মারা গেছেন ৪ জন। সুস্থ্য হয়েছেন ২৩ জন। হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৫ জন। বাকিরা নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

জকিগঞ্জের সচেতন মহলের অনেকের অভিযোগ, রিপোর্ট প্রদানে ধীরগতির কারণে পুরো উপজেলা জুড়ে করোনা ছড়িয়ে পড়ছে। করোনা উপসর্গ নিয়ে অসুস্থ হয়ে অনেকে জকিগঞ্জ স্বাস্থ‍্য কমপ্লেক্সে গিয়ে নমুনা দিয়ে বাড়িতে এসে অনিশ্চয়তার মধ্যে ৮/১০ সময় কাটাতে হয়। এ সময়ের মধ্যে অনেকে পরিবার সহ বাইরের লোকজনের সংস্পর্শে যাচ্ছেন। কেউ কেউ কিছুটা সুস্থতা অনুভব করে নিয়মিত হাটবাজারে যাচ্ছেন। চায়ের দোকানে আড্ডা দিচ্ছেন। পরবর্তীতে এদের অনেকের করোনা পজিটিভ হওয়ার খবরে স্থানীয় লোকজনের মাঝে আতঙ্ক দেখা দেয়।

এ প্রসঙ্গে জকিগঞ্জ উপজেলার ৩নং কাজলসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জুলকারনাইন লস্কর বলেন, আমার শরীরে করোনার সামান্য উপসর্গ দেখা দেয়ায় আমি অতিরিক্ত সতর্কতা স্বরূপ গত ২৮ মে নমুনা প্রদান করলে ৩০ মে করোনা পজেটিভ আসে। পরবর্তীতে আমি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুল্লাহ আল মেহেদীর তত্বাবধানে হোম আইসোলেশনে চিকিৎসা গ্রহণ করে সুস্থতা অনুভব করায় গত ৯ জুন পূণরায় নমুনা প্রদান করি। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, আজ ১০ দিন অতিবাহিত হলেও আমার রিপোর্ট এখনো হাতে পাইনি।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, আমি একজন চেয়ারম্যান হয়েও যদি রিপোর্ট প্রাপ্তিতে ১০ দিন সময় অতিবাহিত হয়, তবে সাধারণ জনগণ রিপোর্ট পেতে কতদিন সময় লাগবে? সিলেট নগরীর নমুনাদাতা অনেকের-ই ১/২ দিনের ভিতরে করোনা রিপোর্ট চলে আসলেও আমাদের জকিগঞ্জে সম্পূর্ণ ভিন্ন চিত্র! এ থেকে উত্তরণ দ্রুত না হলে মানুষ মারাত্মক হয়রানির শিকার হবেন বলে মন্তব্য করেন তিনি।

বিষয়টির সত্যতা স্বীকার করে জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল্লাহ আল মেহেদী বলেন, গত ৭ জুন থেকে আজ (১৯ জুন) পর্যন্ত প্রায় দেড় শতাধিক করোনা টেস্টের কোনো রিপোর্ট ল‍্যাব থেকে আমাদের নিকট আসেনি। এ দেড় শতাধিক নমুনা রিপোর্ট না পাওয়ার সুনির্দিষ্ট কারণও জানানো হচ্ছে না। রিপোর্ট আটকে থাকায় বিপাকে আছি। প্রতি মুহূর্তে মানুষ ফোন করে রিপোর্টের খবর জানতে চাচ্ছে। রিপোর্ট না পেয়ে লোকজন হতাশ হয়ে আমাদের নিয়ে বিরূপ মন্তব্য করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com