রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৪:০৬ অপরাহ্ন
Logo
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

বিশ্বে দুই থেকে তিন বছর পর্যন্ত থাকবে করোনা

প্রভাত আলো ডেস্ক: / ৯৪ বার
আপডেটে : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০

 

প্রভাত আলো ডেস্ক: সংক্রমণের মাত্রা কমে আসলেও করোনা ভাইরাস দুই থেকে তিন বছর পর্যন্ত বিশ্বে থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য বিশেষজ্ঞদের কাছ থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, এ ভাইরাস আগামী দুই থেকে তিন বছর পর্যন্ত থাকবে। তবে সংক্রমণের মাত্রা কমে আসবে।

বৃহস্পতিবার (১৮ জুন) দুপুর আড়াইটায় করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

বক্তব্যের শুরুতেই আবুল কালাম আজাদ নিজে করেনায় আক্রান্ত হয়েছিলেন বলে জানান। তিনি বলেন, হাসপাতালে চিকিৎসা ও স্বাস্থ্যবিধি মেনে তিনি সুস্থ হয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশ জনবহুল ও ঘনবসতিপূর্ণ দেশ। করোনা ভাইরাসও ছোঁয়াচে রোগ। যার কারণে সঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে না চললে সংক্রমণ ঠেকানো কঠিন।

তিনি বলেন, জীবন ও জীবিকার মধ্যে ভারসাম্য রাখার জন্য সরকার কাজ করে চলেছে। সরকারকে সাহায্য করতে হলে জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অবহেলা, অসাবধানতা আপনারই ক্ষতি করবে।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮০৩ জন। মৃত্যু হয়েছে আরও ৩৮ জনের। আর সুস্থ হয়েছেন এক হাজার ৯৭৫ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com