শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০২:২৫ অপরাহ্ন
Logo
শিরোনাম :
মাদারীপুরের শিবচরে রোগীবাহী এ্যাম্বুলেন্স খাদে পড়ে নিহত,২ আহত ৩ মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ‘এওলাসার সমাজ কল্যাণ সংস্থা’র ২দিনের আয়োজন ভূমি ও গৃহহীনদের ঘর প্রদান উপলক্ষে মাদারীপুর জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন কঠিন বাস্তবতা তুমি – হাসনাহেনা রানু নৌকা মার্কা ছাড়া নন্দীগ্রামে মানুষের উন্নয়ন সম্ভব নয় মুসলিম দেশগুলোর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলেন নতুন প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশের কাছে করোনার টিকা হস্তান্তর করলো ভারত নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনে যে কোন অপ্রীতিকর ঘটনা প্রশাসন কঠোর হস্তে দমন করবে জকিগঞ্জ থানার ওসির দাবী ‘বিচারককে উৎকোচ দেয়ার জন্য ক্লোজ হননি এসআই মোঃ রাজা মিয়া
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

জঙ্গিবাদ, মৌলবাদ ও সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টিকারীদের রাজপথে থেকে প্রতিহত করবে যুবলীগ

সিলেট প্রতিনিধি: / ১১৯ বার
আপডেটে : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

সিলেট প্রতিনিধি: জঙ্গিবাদ, মৌলবাদ ও সম্প্রদায়িকতার বিরুদ্ধে দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে ৩০ নভেম্বর সোমবার দুপুর ২ঘটিকার সময় ঐতিহাসিক কোর্ট পয়েন্ট থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল বের হয়।

মিছিলটি নগরীর প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্টা পয়েন্টে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিল শেষে প্রতিবাদ সমাবেশে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করছে ধর্মভিত্তিক কয়েকটি দল। ইসলামী আন্দোলন হুমকি দিয়েছে ভাস্কর্য নির্মাণ হলে তারা বুড়িগঙ্গায় ফেলে দেবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ ঠেকানোর সাধ্য কারও নেই। সিলেট মহানগর যুবলীগ এদেরকে প্রতিহত করতে মাঠে থাকবে। ‘করোনা মহামারির সময়েও প্রধানমন্ত্রীর একান্ত চেষ্টায় যখন দেশ এগিয়ে যাচ্ছে তখন স্বাধীন বাংলার শত্রুরা আবার পাঁয়তারা শুরু করেছে যেন পরিস্থিতি অস্থিতিশীল করা যায়।

Advertisement: Mother Pharmacy

Advertisement: Mother Pharmacy

‘বঙ্গবন্ধুর এই বাংলায় কোনো জঙ্গি, মৌলবাদীদের স্থান নেই। জঙ্গিবাদ, মৌলবাদ ও সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টিকারীদের রাজপথে থেকে প্রতিহত করবে যুবলীগ।
সিলেট মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার বলেন, জঙ্গিবাদ, মৌলবাদ ও সন্ত্রাসবাদ এই তিনটি শব্দ বর্তমানে আমাদের কাছে অতি পরিচিত কারন এই তিনটিরই সম্মুখীন আমাদের দেশ বাংলাদেশ। আমরা সবাই জানি যে, এই জঙ্গিবাদ ও মৌলবাদ শব্দ দুটি একে অপরের সাথে ওতপ্রোতভাবে জড়িত কারণ মৌলবাদের সর্বোচ্চ পর্যায়কে আমরা জঙ্গিবাদ বলি। এরপর এই দুটোই হচ্ছে সন্ত্রাসমূলক কাজের অর্ন্তভুক্ত। সুতরাং কোনো রাজনৈতিক বা ধর্মীয় বা আদর্শিক উদ্দেশ্য বাস্তবায়নের জন্য যেকোনো ধরনের সন্ত্রাসী বা হিংসাত্মক কর্মকান্ডকে জঙ্গিবাদ বলে। অতিরঞ্জিত ধর্মীয় অনুভূতির কারণেও উগ্র মৌলবাদের সৃষ্টি হয় এবং সামপ্রাদায়িক দাঙ্গা সৃষ্টি হয়। জনগণকে সঙ্গে নিয়ে তাদের প্রতিহত করবে যুবলীগ। নেতৃবৃন্দ আরো বলেন, কথিত ধর্ম ব্যবসায়ী নেতা মামুনুল হককে ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

পুলিশ সুপারের প্রতি রায়হানের মায়ের কৃতজ্ঞতা

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা, সিলেট মহানগর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। এসময় বিক্ষোভ মিছিল ও সমাবেশে সিলেট মহানগর যুবলীগের নেতৃবৃন্দ ও ২৭টি ওয়ার্ড যুবলীগের সভাপতি, সাধারণ সম্পাদক সহ মহানগর যুবলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com