বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৭:৩৫ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
এবার করোনা টিকা দেয়া শুরু পুলিশ সুপার ফরিদ উদ্দিন গ্রন্থের মোড়ক উন্মোচনে লেখক সম্মাননা পেলেন সাংবাদিক ওয়াহিদ চৌধুরী কুশিয়ারা’র ২৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সাংবাদিক এম. এ ওয়াহিদ চৌধুরীকে সম্মাননা প্রদান মণিরামপুরে জমি নিয়ে বিরোধের জেরে ভাইকে পিটিয়ে জখম করে টাকা কেড়ে নেয়ার অভিযোগ নন্দীগ্রামে ৯টি ডাকাতি মামলার আসামি গ্রেফতার সিলেটের দক্ষিণ সুরমা থেকে এক কিশোরী নিখোঁজ সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর নির্মাণাধীন মার্কেট গুড়িয়ে দিলেন ভ্রাম্যমাণ আদালত বাঘ আটক করেছে মেঘনা’র জনতা! টাইমস্কেলসহ সুযোগ-সুবিধা বহাল রাখার দাবিতে মাদারীপুরে শিক্ষকদের মানববন্ধন সিলেট অনলাইন প্রেসক্লাব’র নবনির্বাচিত নেতৃবৃন্দকে মেট্রোপলিটন পুলিশে’র পক্ষ থেকে অভিনন্দন
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

জকিগঞ্জে বসতবাড়ির রাস্তা বন্ধ করে শত্রুতা, অসহায় তিনটি পরিবার

জকিগঞ্জ প্রতিনিধি: / ৪০১ বার
আপডেটে : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

জকিগঞ্জ প্রতিনিধি: বসতবাড়ির রাস্তা বন্ধ করে শত্রুতা, অসহায় তিনটি পরিবার। সিলেটের জকিগঞ্জ উপজেলার হাসিতলা গ্রামে বসতবাড়ির চলাচলের রাস্তা উদ্দেশ্যমূলকভাবে বন্ধ করে দেয়ায় মানবেতর জীবনযাপন করছে তিনটি পরিবার। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট এলাকায় আলোচনা-সমালোচনার ঝড় বইছে। উদ্দেশ্যমূলকভাবে বসতবাড়ির রাস্তা বন্ধ করাকে অমানবিক বলছেন স্থানীয় বাসিন্দারা।

এবিষয়ে ভুক্তভোগী আব্দুল হালিম জানান, দীর্ঘদিন থেকে তারা পরিকল্পনা চালিয়ে যাচ্ছে আমাকে বাড়ি থেকে তাড়িয়ে দিতে, স্থানীয় লোকজন আমার পক্ষে থাকায় তাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হয়েছে বার বার। কোন কারন ছাড়া এখন আমার রাস্তা বন্ধ করে দিয়েছে আমার দুই ভাতিজা মৃত সিরাজ উদ্দিনের ছেলে রুবেল আহমদ ও সুজেল আহমদ।

এ ব্যপারে গত ১৭ নভেম্বর মঙ্গলবার ভুক্তভোগী হাসিতলা গ্রামের মৃত: আব্দুল গফুরের ছেলে আব্দুল হালিম বাদি হয়ে সিরাজ উদ্দিনের ছেলে রুবেল আহমদ ও সুজেল আহমদের বিরুদ্ধে জকিগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করে। আব্দুল হালিম জানান, বর্তমানে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি বিবাদীরা এলাকার প্রভাবশালীদের সাথে নিয়ে মামলা তুলে নেয়ার হুমকি দিচ্ছে। এবং বসতবাড়ির রাস্তা ঘিরে রেখেছে উদ্দেশ্যমূলকভাবে। কিছুদিন আগেও রাস্তা বন্ধ করেছিল তারা। বারঠাকুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সালিশ বিচারের মাধ্যমে রাস্তা খুলে দেওয়া হয়েছিল তখন।

স্থানীয় ইউপি সদস্য জুবায়ের আহমদ বলেন, এই রাস্তা তাদের পূর্বপুরুষ থেকে ব্যবহার করে আসছেন। আব্দুল হালিম কিছু দিন পূর্বে অল্প একটু জায়গা ক্রয় করেছে সেই জায়গা রুবেল আহমদ ও সুজেল আহমদ  ক্রয় করতে আগ্রহী ছিলেন এই থেকে বিরোধ সৃষ্টি হয়। ‘বসতবাড়ির রাস্তা বন্ধ করে দেয়া অন্যায়-অমানবিক। বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় বইছে’। এব্যাপারে প্রশাসনের নজরদারি প্রয়োজন বলেও মত দেন তিনি।

Advertisement: Mother Pharmacy

Advertisement: Mother Pharmacy

বিবাদী সুজেল আহমদ ও রুবেল আহমদের সাথে যোগাযোগ করলে বলেন, আব্দুল হালিমের বসত ঘরের ভিতর দিয়ে আমাদের রাস্তা সেই রাস্তা বাহির করলে আমাদের বেড়া তুলে দিবো। এই রাস্তায় তাদের কোন জায়গা নেই। এতে আব্দুল হালিম যে কোনো মহলের কাছে বিচার প্রার্থী হতে পারে।

৭নং বারঠাকুরী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান মহসিন মর্তুজা চৌধুরী টিপু বলেন, ‘বিষয়টি থানা পুলিশ জানে। তবে আমি কয়েকদিন আগে দু’পক্ষের সাথে বসে মিমাংসা করেছিলাম। সুজেল আহমদ ও রুবেল আহমদ সালিশ বিচার অমান্য করে নতুন করে বসতবাড়ির রাস্তা যদি আটকিয়ে থাকে এটা অমানবিক। এই রাস্তা বন্ধ হলে পরিবারগুলো পুকুরে যাতায়াত সহ জরুরী প্রয়োজনে পানি ব্যবহারে থেকে বঞ্চিত হয়ে পড়বে। আব্দুল হালিম একজন অসহায় দিনমজুর হিসেবে তার সাথে এমন আচরণ সঠিক হয়নি তাদের।

জকিগঞ্জ থানার এএসআই মখলিছুর রাহমান বলেন, জায়গা সংক্রান্ত বিষয় আব্দুল হালিম বাদি হয়ে তার দুই ভাতিজার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে। তদন্ত অব্যাহত আছে, দোষীদের দৃষ্টান্তমূলক আইনের আওতায় আনা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com