রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৭:৪৭ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
জকিগঞ্জে ছাত্র মজলিসের প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশ অনুষ্ঠিত বেলা শেষে ✍️ হাসনাহেনা রানু গাইবান্ধা আধুনিক হাসপাতাল নিজেই এখন রোগাক্রান্ত সিলেট অনলাইন প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন মাদারীপুরে ভূমি ও গৃহহীনদের নতুন ঘরের চাবি হস্তান্তর নন্দীগ্রামে ১৫৬ পরিবার জমি ও গৃহ পেলেন নন্দীগ্রামে নালিশী সম্পত্তিতে সংঘর্ষ এড়াতে আদালতের স্থিতি অবস্থা জারি সারাদেশে অব্যাহত সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে ভান্ডারিয়ায় সমাবেশ মাদারীপুরের শিবচরে রোগীবাহী এ্যাম্বুলেন্স খাদে পড়ে নিহত,২ আহত ৩ মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ‘এওলাসার সমাজ কল্যাণ সংস্থা’র ২দিনের আয়োজন
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

চলে গেলেন কিংবদন্তী নাট্যব্যক্তিত্ব আলী যাকের

অনলাইন ডেস্ক: / ৯১ বার
আপডেটে : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

অনলাইন ডেস্ক: সংস্কৃতি জগতে আরো একবার নক্ষত্র পতন। মারা গেলেন কিংবদন্তী নাট্য ব্যক্তিত্ব আলী যাকের। শুক্রবার ভোর ৬টা ৪০ মিনিটের দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
তাঁর মৃত্যুর খবরটি নিশ্চিত করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

তিনি বলেন, সংস্কৃতি অঙ্গন আরো একজন অভিভাবক হারালো। তাঁর মৃত্যু আমাদের জন্য অপূরণীয় ক্ষতি।

গোলাম কুদ্দুস বলেন, তাঁর দাফন বিষয়ে এখনো আমরা কোনো সিদ্ধান্ত জানি না। তবে সম্মিলিত সাংস্কৃতিক জোট থেকে তাঁকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানানোর সুযোগ আমাদের নেই। কারণ, উনি কোভিড পজিটিভ ছিলেন। তবে আমরা শুনতে পেরেছি, তাঁকে একবার মুক্তিযুদ্ধ জাদুঘরে নেয়া হবে। তবে সেটা কখন, বলতে পারছি না।

বার্ধক্য ও হার্টের সমস্যাসহ বেশ কিছু শারীরিক জটিলতা নিয়ে গত ১৭ নভেম্বর ঢাকার শ্যামলীর একটি হাসপাতালে ভর্তি করা হয় আলী যাকেরকে। সেখানে তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসা দেওয়া হচ্ছিল।

চার বছর ধরে ক্যানসারে ভুগছেন টিভি ও মঞ্চ নাটকের কিংবদন্তী অভিনেতা আলী যাকের। ক্যানসারে আক্রান্ত হওয়ার পর অভিনয় থেকে নিজেকে গুটিয়ে নিলেও সর্বশেষ ২০১৯ সালে নাগরিক নাট্য সম্প্রদায়-এর ৪৬তম প্রযোজনা ‘গ্যালিলিও’তে অভিনয় করেন তিনি।

মঞ্চ নাটকে একসঙ্গে আলী যাকের ও ফেরদৌসী মজুমদার ১৯৭২ সালের আরণ্যক নাট্যদলের ‘কবর’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে পথচলা শুরু করেন তিনি। পরবর্তীতে ১৯৭৩ সালে যোগ দেন নাগরিক নাট্য সম্প্রদায়ে। এখনও সেই নাট্যদলে সঙ্গেই সম্পৃক্ত রয়েছেন। মঞ্চে অভিনয়ের বাইরে তার নাট্য নির্দেশনাও কম নয়। কাজ করেছেন আজ রবিবার, বহুব্রীহি, তথাপির মতো দর্শকপ্রিয় টিভি নাটকেও।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com