শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৯:২৯ অপরাহ্ন
Logo
শিরোনাম :
মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ‘এওলাসার সমাজ কল্যাণ সংস্থা’র ২দিনের আয়োজন ভূমি ও গৃহহীনদের ঘর প্রদান উপলক্ষে মাদারীপুর জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন কঠিন বাস্তবতা তুমি – হাসনাহেনা রানু নৌকা মার্কা ছাড়া নন্দীগ্রামে মানুষের উন্নয়ন সম্ভব নয় মুসলিম দেশগুলোর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলেন নতুন প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশের কাছে করোনার টিকা হস্তান্তর করলো ভারত নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনে যে কোন অপ্রীতিকর ঘটনা প্রশাসন কঠোর হস্তে দমন করবে জকিগঞ্জ থানার ওসির দাবী ‘বিচারককে উৎকোচ দেয়ার জন্য ক্লোজ হননি এসআই মোঃ রাজা মিয়া সিলেটে হোটেলে অসামাজিক কার্যকলাপ, আটক ১২
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

ভারতকে আরও ‘জটিল পরিস্থিতির’ হুঁশিয়ারি দিল চীন

আন্তর্জাতিক ডেস্ক: / ১২৪ বার
আপডেটে : বুধবার, ১৭ জুন, ২০২০

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতকে আরও ‘জটিল পরিস্থিতির’ হুঁশিয়ারি দিল চীন বেশ কিছুদিন ধরেই ভারত-চীন সীমান্তে উত্তেজনার পারদ জমছিল। তা কমানোর প্রচেষ্টার মধ্যেই হঠাৎ সংঘর্ষ। লাদাখে গালোয়ান উপত্যকায় ভারত ও চীনের সেনার সংঘর্ষ ঘিরে এখন ভয়াবহ মাত্রা পেয়েছে অশান্তির পারদ। এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে আবারও হুঁশিয়ারি দিল বেজিং।

বুধবার (১৭ জুন) চিনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিঝিয়ান বলেন, ভারতীয় বাহিনী যেন সীমান্ত পেরুনো বা এক তরফা পদক্ষেপের মতো কিছু না করে, তার ফলে আরও জটিল হতে পারে সীমান্ত পরিস্থিতি।
তার মতে দুই দেশই শান্তিরক্ষার জন্য উত্তেজনা প্রশমন করতে আলোচনা চালাচ্ছিল। শান্তি বিঘ্নিত করে সংঘর্ষের দায় কার্যত ভারতের ঘাড়ে চাপিয়ে দিলেন তিনি।

এর আগে মঙ্গলবার সংঘর্ষের পর চীনের বিদেশমন্ত্রণালয় বিবৃতি দিয়ে জানায়, ভারতীয় বাহিনী সীমান্ত পেরিয়ে চীনা বাহিনীর উপর অতর্কিতে হামলা চালিয়েছিল।
সেই হামলার পাল্টা উত্তর দিতেই চীন আক্রমণ করে, দাবি বেজিংয়ের। সেই সঙ্গে বেজিংয়ের সঙ্গে আলোচনায় না গিয়ে নয়াদিল্লি যেন কোনও নতুন পদক্ষেপ না নেয়, সে বিষয়েও হুঁশিয়ারি দেওয়া হয়।

অন্যদিকে, লাদাখে গালোয়ান উপত্যকায় চীন-ভারত সংঘর্ষ নিয়ে মঙ্গলবার রাত্রে আলোচনায় বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও চার হেভিওয়েট মন্ত্রী। ক্যাবিনেট মিটিংয়ে ছিলেন ভারতীয় সেনার চিফ জেনারেল এমএম নারাভানে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com