রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০২:৫৭ অপরাহ্ন
Logo
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

বগুড়া আদমদিঘী মডেল মসজিদ ভবন নির্মাণ কাজের ভিওিপ্রস্তর স্থাপন ও আলোচনা সভা।

হুমায়ুন আহমেদ: / ৬২ বার
আপডেটে : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

হুমায়ুন আহমেদ::বগুড়া আদমদীঘিতে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান,বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রতিষ্ঠিত ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র্র স্থাপন প্রকল্পের আওতায় বগুড়া আদমদিঘী উপজেলায় আদমদিঘী মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজের ভিওিপ্রস্তর স্থাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ভিওিপ্রস্তর স্থাপনের শুভ উদ্বোধন করেন এই অনুষ্ঠানের প্রধান অথিতি জনাব মোঃ জিয়াউল হক, জেলা প্রশাসক বগুড়া, এ সময় আরো উপস্থিত ছিলেন বিশেষ অথিতি দুপচাচিয়া আদমদিঘীর নয়নের মনি জনাব আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু,চেয়ারম্যান উপজেলা পরিষদ আদমদিঘী। উপস্থিত এই অনুষ্ঠানের সভাপতির দায়িত্ব পালন করেন জনাব সীমা শারমিন উপজেলা নির্বাহী অফিসার ও অনুষ্ঠানটি পরিচালনা করেন মাহবুবা হক সহকারী কমিশনার ভূমি। গনপূর্ত বিভাগ এর নির্বাহী কর্মকর্তা জনাব বাকে উল্লাহ, আদমদিঘী বগুড়া, আরো অন্যান্য ব্যক্তিবর্গের মধ্যে ছিলেন জিল্লুর রহমান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, চাপা খন্দকার মহিলা আওয়ামী লীগ এর সাধারন সম্পাদক। আদমদিঘী থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দিন, সহ আরো অনেক গন্যমান্য ব্যক্তিবর্গরা ও বিভিন্ন ইউনিয়নের আওয়ামীলীগ সভাপতি, সাধারন সম্পাদক ও নেতৃবৃন্দ।
৩০/১০/২০২০ইং শুক্রবার সকাল ১১:১৫ মিনিটে আদমদিঘী উপজেলায় আদমদিঘী মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজের ভিওিপ্রস্তর স্থাপন করেন ও একটি আলোচনা সভার আয়োজন করা হয়। সহকারী ভূমি মাহবুবা হক এর উপস্থাপনায় সব নেতৃবৃন্দরা ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা বার্তা জানান এই অনুষ্ঠানের প্রধান অথিতি জনাব মোঃ জিয়াউল হক, জেলা প্রশাসক বগুড়া।একে একে সকলেই শুভেচ্ছা জানান জেলা প্রশাসককে, এই আলোচনা সভায় উপস্থিত সকলে তার নিজ নিজ বক্তব্য প্রধান করেন প্রথমে বক্তব রাখেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ জিল্লুর রহমান, ২য় বক্তব্য রাখেন মহিলা আওয়ামী লীগ এর সাধারন সম্পাদক চাপা খন্দকার, ৩য় বক্তব্য রাখেন আবু রেজা খান, ৪র্থ বক্তব্য রাখেন গনপূর্ত বিভাগ এর নির্বাহী কর্মকর্তা জনাব বাকে উল্লাহ, ৫ম বক্তব্য রাখেন এই অনুষ্ঠানের বিশেষ অথিতি দুপচাচিয়া আদমদিঘীর নয়নের মনি জনাব আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু,চেয়ারম্যান উপজেলা পরিষদ আদমদিঘী। ৬ষ্ঠ বক্তব্য রাখেন এই অনুষ্ঠানের প্রধান অথিতি জনাব মোঃ জিয়াউল হক, জেলা প্রশাসক বগুড়া, সর্বশেষ বক্তব্য রাখেন এই অনুষ্ঠানের সভাপতি জনাব সীমা শারমিন উপজেলা নির্বাহী অফিসার।
সবাই বগুড়া আদমদিঘী মডেল মসজিদ ভবন নির্মাণ কাজের ভিওিপ্রস্তর স্থাপন কাজের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। তৃতীয় তলা বিশিষ্ট মসজিদ নির্মাণ করা হবে এই প্রকল্পের ব্যয় ধরা হয় ১৩ কোটি টাকার মতো,জমি ক্রয় করা হয় ৫ কোটি টাকা দিয়ে, জমির পরিমান ৪৩ শতক, এই মসজিদে বিভিন্ন সুযোগ সুবিধা মধ্যে নিচ তলায় ১২ হাজার বর্গফুটের মধ্যে থাকবে যেমন গাড়ি পাকিং, প্রতিবন্ধীদের নামাজের স্থান,মৃত্যু ব্যক্তির দাফন কাফন এর ব্যবস্থা,ইমাম মোয়াজ্জেম টেনিং সেন্টার,জেনোরেটর রুম,ইসলামিক ফাউন্ডেশন এর বুক সেলফ,ওয়েটিং রুম ও ডাইনিং কিচেন।
দ্বিত্বীয় তলায় ৭৮০০ বর্গফুটের মধ্যে থাকবে নামাজের স্থান, মিটিং হলরুম, অফিস ও খোলা জায়গা।
তৃতীয় তলায় ৭৮০০ বর্গফুটের মধ্যে থাকবে পুরুষ ও মহিলাদের আলাদা আলাদা নামাজের স্থান,হেফজখানা,ইমাম ও টিচার রুম, ইসলামিক রিচার্স সেন্টার,জেনারেল ষ্টাফ ও গেষ্ট রুম।
মসজিদের মিনারের উচ্চতা ৯০ফুট।
ঠিকাদারী প্রতিষ্ঠান মের্সাস কবির ট্রেডার্স
বাস্তবায়নকারী সংস্থা জাতীয় গনপূর্ত অধিদপ্তর।
সর্বশেষে মোনাজাতের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শেষ করা হয় মোনাজাত পরিচালনা করেন মাওলানা আব্দুর রশিদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com