বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৮:০৪ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
বগুড়ার আদমদীঘি ও সান্তাহারে মাদকবিরোধী অভিযানে ৭ মাদকসেবীকে আটক। মাদারীপুর নদীর পাড়ের মাটি যাচ্ছে ইটভাটার পেটে । কুষ্টিয়ায় গড়াই নদী শুকিয়ে যাওয়ায় পানির সংকট চরমে সাংবাদিকদের মুভমেন্ট পাস লাগবে না- আইজিপি দৈনিক মুক্ত আলো পত্রিকার লোগো নকল করে প্রতারণা করছে ফাহিম ফয়সাল দেশে করোনায় একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু বাংলাদেশের আকাশে চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা কুষ্টিয়ার কুমারখালীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করোনা প্রতিরোধে সাধারণ মানুষের পাশে মণিরামপুর উপজেলা ছাত্রলীগ গনমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে মাদারীপুরে স্মারকলিপি প্রদান।
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

মধ্যবিত্ত পরিবারের বাবা হওয়ার পর…..এক অজানা সত্য সংলাপ

হুমায়ুন আহমেদ: / ১৪১ বার
আপডেটে : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

বাসায় যখন গোস্ত রান্না হয়, সাথে আলুও দেওয়া হয়। আচ্ছা, আলুগুলো কেন দেওয়া হয়। আগে ভাবতাম, তরকারির স্বাদ বৃদ্ধির জন্য।কিন্তু পরবর্তীতে আমার মায়ের কাছ থেকে এবং স্ত্রীর কাছ থেকে, জানতে পারলাম, শুধু তরকারির স্বাদের জন্য নয়….বরং গোস্ত তরকারি একটু বৃদ্ধির জন্যই আলু দেয়া হয়। সকলেই যেন একটু একটু করে খেতে পারে।

বিজ্ঞাপন:: ড্রিম আর্ট ডিজিটাল

বাবা হওয়ার আগে যখন আলু দিয়ে গোস্ত রান্না হত, তখন আমরা বেছে বেছে গোস্তগুলো নিতাম, আর আলুগুলো অন্যদের জন্য ছেড়ে দিতাম। কিন্তু বাবা হওয়ার পর যখন বুঝতে পারলাম, আমার সন্তানরা গোস্ত বেশী পছন্দ করে এবং আলুগুলো রেখে গোস্তগুলো বেশী বেশী নেয়…!! তখন থেকে আমি গোস্ত নেওয়া ছেড়ে দিয়ে, আলুগোলো নেওয়া শুরু করলাম। এখন সন্তানরা জিজ্ঞেস যখন করে- বাবা,গোস্ত নেওনা কেন…? তখন বলি, আমার নিকট গোস্তের চেয়ে আলুগুলোই বেশী পছন্দ। তোমরা গোস্তগুলো নাও।পিতাপুত্রের এ লুকোচুরি খেলা সে আদিকাল থেকেই হয়ে আসছে।আমার পিতাও আমার সাথে সে একই আচরণ করেছিলেন। সেদিন ভেবেছিলাম, তার নিকট হয়তো আলুগুলোই বেশী পছন্দ। কিন্তু আজ বুঝতে পারি, আমার নিকট যে কারণে আলুগুলো পছন্দ, তার নিকটও সে একই কারণে সেটা পছন্দ। রাব্বিরহামহুমা কামা রাব্বাইয়ানী সাগীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com