বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৭:১২ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
এবার করোনা টিকা দেয়া শুরু পুলিশ সুপার ফরিদ উদ্দিন গ্রন্থের মোড়ক উন্মোচনে লেখক সম্মাননা পেলেন সাংবাদিক ওয়াহিদ চৌধুরী কুশিয়ারা’র ২৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সাংবাদিক এম. এ ওয়াহিদ চৌধুরীকে সম্মাননা প্রদান মণিরামপুরে জমি নিয়ে বিরোধের জেরে ভাইকে পিটিয়ে জখম করে টাকা কেড়ে নেয়ার অভিযোগ নন্দীগ্রামে ৯টি ডাকাতি মামলার আসামি গ্রেফতার সিলেটের দক্ষিণ সুরমা থেকে এক কিশোরী নিখোঁজ সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর নির্মাণাধীন মার্কেট গুড়িয়ে দিলেন ভ্রাম্যমাণ আদালত বাঘ আটক করেছে মেঘনা’র জনতা! টাইমস্কেলসহ সুযোগ-সুবিধা বহাল রাখার দাবিতে মাদারীপুরে শিক্ষকদের মানববন্ধন সিলেট অনলাইন প্রেসক্লাব’র নবনির্বাচিত নেতৃবৃন্দকে মেট্রোপলিটন পুলিশে’র পক্ষ থেকে অভিনন্দন
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

জকিগঞ্জ থানার ওসি’র বিগত বছরের কার্যক্রম ও সফলতা

আহসান হাবীব লায়েক: / ৩৩৬ বার
আপডেটে : রবিবার, ২ আগস্ট, ২০২০

আহসান হাবীব লায়েক:: জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোঃ আব্দুন নাসের এর যোগদানের এক বছরেই পাল্টে দিয়েছেন পুরো উপজেলার চিত্র। ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এ স্লোগানকে বাস্তবে রূপ দিয়ে জকিগঞ্জের আইন শৃংখলা রক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধি, সামাজিক অবক্ষয়, অসহায়, নির্যাতিত মানু্ষকে সার্বক্ষণিক আইনি সহায়তা, যৌতুক ও বাল্য বিয়ে রোধ, মাদক ও জঙ্গীবাদ বিরোধী জনমত সৃষ্টিমূলক কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছেন সর্বদা। ফলে খুব অল্প সময়েই সাধারণ মানুষের মনে জায়গা করে নিয়েছেন তিনি।

পুলিশ বাহিনীতে অনেক সৎ ও নিষ্ঠাবান কর্মকর্তা রয়েছেন। যারা জীবন বাঁজি রেখে সততার সাথে দায়িত্ব পালন করেন। তাদেরই একজন জকিগঞ্জ থানার ওসি।যখন দেশের জাতিয় দৈনিগুলোতে একসময় জকিগঞ্জকে মাদকরুট হিসেবে প্রচার হতো, ঠিক সেই সময়ে জকিগঞ্জকে মাদক নির্মূল করতে সিলেটের পুলিশ সপার ফরিদ উদ্দিন পিপিএম তৎকালীন মাদক সেলের ওসি মীর নাসের কে জকিগঞ্জ থানার ওসি হিসেবে পোস্টিং করেন।

পুলিশ সপার ফরিদ উদ্দিন পিপিএম এর নির্দেশে ২০১৯ সালের ২ আগস্ট (শুক্রবার) জকিগঞ্জে যোগদান করে, ওসি মীর মোঃ নাসের মাদকব্যবসায়ী, মাদকসেবী সকলকে এক সপ্তাহের ভিতরে থানায় এসে আত্নসমর্পন করার সুযোগ দেন। তার আহবানে ২/৪জন সাড়া দিলেও, বাকিরা কেও আত্নসমর্পন করেনি। পরের সপ্তাহে মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করে শুরু করেন মাদকব্যবসায়ীদের বিরুদ্ধে এ্যাকশন। একে একে ইয়াবা, অফিসার্সচয়েজ, ফেন্সিডিল, গাঁজা মাদকসহ আসামী গ্রেফতার অভিযান শুরু হয়।

গত এক বছরে ওসি মীর মোঃ আব্দুন নাসের এর নেতৃত্বে জকিগঞ্জ থানায় ৩৪,৯৬৯ পিস ইয়াবা, ১,৩৩৪ বোতল ভারতীয় আমদানী নিষিদ্ধ ফেন্সিডিল, ১১৭ বোতল অফিসার চয়েজ বিয়ার, ২ কেজি ৬০০ গ্রাম গাঁজা, ১,৪৪,০৫০ শলাকা ভারতীয় শেখ নাসির উদ্দিন বিড়ি, ২৫ টি ভারতীয় মোবাইল সেট, ১৫ টি ভারতীয় গরু, ১,২৩,০০০/- জাল টাকা, ০৩ টি দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র ও ০৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। জুয়া মামলায় এজাহারনামীয় ৬৪ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে।

উদ্ধারজনিত মামলায় এজাহারনামীয় ১৯৪ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে। মাদকসহ জিআর, সিআর ও সাজা পরোয়ানায় গ্রেফতারকৃত আসামীর সংখ্যা ২০১ জন কে গ্রেফতার করা হয়েছে।অন্যান্য নিয়মিত মামলায় গ্রেফতারকৃত আসামীর সংখ্যা ১৫১ জন কে গ্রেফতার। ফৌঃকাঃবিঃ ১৫১ ধারায় ৩২ জন, ননএফআইআর প্রসিকিউশনে ০৯ জন আসামী গ্রেফতার করা হয়েছে। এক বছরে উদ্ধারজনিত মামলার সংখ্যা ১৫২ টি। জুয়া মামলার সংখ্যা ১২ টি।

এ বিষয়ে জকিগঞ্জ থানার ওসি মীর মোঃ আব্দুন নাসের প্রভাত আলো ২৪-কে জানান, সকল প্রশংসা মহান আল্লাহপাকের। তিনি আরো বলেন আমাকে জকিগঞ্জবাসীর সেবা করার সুযোগ করে দিয়েছেন সিলেটের পুলিশ ফরিদ উদ্দিন পিপিএম মহোদয়। আমি তার প্রতি কৃতজ্ঞ।

তিনি বলেন আমার প্রত্যেকটি কাজে সরাসরি অনুপ্রেরণা জুগিয়েছেন জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব সুদীপ্ত রায়। আমি তাঁর প্রতিও কৃতজ্ঞ। গত একটি বছরে সকল ধরনের অপরাধীকে আইনের আওতায় আনতে আমরা সক্ষম হয়েছি। আর এর পেছনে ছিল জকিগঞ্জের আপামর জনগনের দোয়া ও আশির্বাদ। আমি আবারো আগামী দিনে মাদকসহ সকল ধরনের অপরাধকে নির্মূল করতে, সকল অপরাধীকে আইনের আওতায় আনতে সকলের আন্তরিক দোয়া চাই। আমি আবারো জকিগঞ্জবাসীকে আমার অন্তরের অন্তঃস্থল হতে ধন্যবাদ, শুভেচ্ছা ও আন্তরিকভাবে অভিনন্দন জানাচ্ছি।

গত এক বছরে জকিগঞ্জে মাদক এবং সন্ত্রাস দমনে তিনি ব্যাপক ভূমিকা রেখেছেন। তার মত সুদক্ষ অফিসারই জকিগঞ্জে প্রয়োজন বলে সর্বস্তরের মানুষের হৃদয়ে প্রত্যাশিত মনোভাব রয়েছে ।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com