বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১২:৪৮ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
এবার করোনা টিকা দেয়া শুরু পুলিশ সুপার ফরিদ উদ্দিন গ্রন্থের মোড়ক উন্মোচনে লেখক সম্মাননা পেলেন সাংবাদিক ওয়াহিদ চৌধুরী কুশিয়ারা’র ২৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সাংবাদিক এম. এ ওয়াহিদ চৌধুরীকে সম্মাননা প্রদান মণিরামপুরে জমি নিয়ে বিরোধের জেরে ভাইকে পিটিয়ে জখম করে টাকা কেড়ে নেয়ার অভিযোগ নন্দীগ্রামে ৯টি ডাকাতি মামলার আসামি গ্রেফতার সিলেটের দক্ষিণ সুরমা থেকে এক কিশোরী নিখোঁজ সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর নির্মাণাধীন মার্কেট গুড়িয়ে দিলেন ভ্রাম্যমাণ আদালত বাঘ আটক করেছে মেঘনা’র জনতা! টাইমস্কেলসহ সুযোগ-সুবিধা বহাল রাখার দাবিতে মাদারীপুরে শিক্ষকদের মানববন্ধন সিলেট অনলাইন প্রেসক্লাব’র নবনির্বাচিত নেতৃবৃন্দকে মেট্রোপলিটন পুলিশে’র পক্ষ থেকে অভিনন্দন
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

চাল বিতরণে অনিয়মের অভিযোগে নারী চেয়ারম্যান আটক

ভালুকা ময়মনসিংহ প্রতিনিধি: / ১৯৫ বার
আপডেটে : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি:: ভালুকায় ভিজিএফ এর চাল বিতরণে অনিয়মের অভিযোগে ময়মনসিংহের ভালুকা উপজেলার মেদুয়ারী ইউনিয়নের চেয়ারম্যান ও এক দফাদারকে আটক করা হয়েছে।

জানা যায়, ময়মনসিংহের ভালুকা উপজেলার মেদুয়ারী ইউনিয়নে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের (ডিডিএম) বরাদ্দকৃত অতিদরিদ্রদের জন্য ঈদ উপলক্ষ্যে জনপ্রতি ১০ কেজি করে চাউল বিরতণে অনিয়মের অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ট ট্যাগ অফিসার ও ইউপি চেয়ারম্যানসহ কতিপয় ব্যক্তির অব্যবস্থাপনা ও অনিয়মের কারণে অনেকেই চাল না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছে। এরই জেরে বুধবার দুপুরে উপজেলা নিবাহী অফিসার ও উপজেলা চেয়ারম্যান ঘটনাস্থলে ছুটে যান। পরে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রাণী ও আকাব্বর নামে এক দফাদারকে জিজ্ঞাসাবাদ করার জন্য থানায় নিয়ে আসা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত (বৃহস্পতিবার সকাল ১০টায়) মামলার প্রস্ততি চলছে বলে জানা গেছে।

জানা যায়, চাল বিতরণের তৃতীয়দিন বুধবার বিকেলে উপজেলার ২ নম্বর মেদুয়ারী ইউনিয়ন পরিষদে বিতরণ কার্যক্রমের সময় চাল নিতে আসা প্রায় ৩০০ কার্ডধারী চাউল না পেয়ে ক্ষোভ প্রকাশসহ হৈ হোল্লোড় শুরু করেন। ওই ইউনিয়নে ৪ হাজার ৮৩ জন কার্ডধারীকে ১০ কেজি করে চাউল দেয়ার কথা। কিন্তু প্রয় ৩০০ কার্ডধারীকে চাল না পেয়ে খালি হাতেই ফিরে যেতে হয়েছে। ভুক্তভোগীদের অভিযোগ, এনিয়ে মেদুয়ারী ইউনিয়নে একাধিকবার চাল বিতরণে অনিয়মের ঘটনা ঘটলেও বার বার পার পেয়ে যায় দুর্নীতিবাজরা।

ইউপি প্যানেল চেয়ারম্যান ও সদস্যদের অভিযোগ, তাদের না জানিয়ে চেয়ারম্যান নিজেই ট্যাগ অফিসারের সাথে যোগসাজশে চাল উত্তোলনসহ বিতরণ করেছেন। এতে করে অনেকেই চাল না পেয়ে আমাদের কাছে অভিযোগ নিয়ে এসেছেন।

ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রাণী বলেন, এই বিষয়ে আমার কোন ধারনা নেই। তবে ৭৫ জনকে চাল দিতে পারিনি। তদারকি অফিসারি (ট্যাগ অফিসার) উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জুয়েল আশরাফ জানান, বিতরণের এক পর্যায়ে চাল শেষ হয়ে যাওয়ায় প্রায় ৩০০ কার্ডধারীকে চাল দেয়া সম্ভব হয়নি।

পরে খবর পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ, নির্বাহী অফিসার মাসুদ কামাল ঘটনাস্থল পরিদর্শন করেন।

ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ মাইনউদ্দিন জানান, ভিজিএফ এর ২৩০ বস্তা চাল পাওয়া না যাওয়ায় ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রাণী ও আকাব্বর হোসেন নামে এক দফাদারকে জিজ্ঞাসাবাদ করার জন্য থানায় আনা হয়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, আমি খবর পাওয়া মাত্রই ঘটনস্থল পরিদর্শন করেছি, ইউপি চেয়ারম্যানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে, তদন্ত সাপেক্ষে যদি সত্যতা প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল বলেন, তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে, অবশ্যই অপরাধ প্রমাণিত হলে শাস্তি অনিবার্য। মডেল থানা পুলিশ প্রাথমিক জিজ্ঞাসাবাদ করার জন্য ইউপি চেয়াম্যান জেসমিন নাহার রাণী ও চৌকিদার আলী আকাব্বরকে থানায় নিয়ে আসে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com