রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০২:২৬ অপরাহ্ন
Logo
নোটিস :
আমাদের সাইট-এ প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে,যোগাযোগ করুন>> 01712-129297>>>01712-613199>>>01926-659742>>>

জকিগঞ্জ ”বিএমএফে’র,,পৌর কমিটি গঠনের লক্ষ্যে এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সবুজ বিশ্বাস: / ২৩৮ বার
আপডেটে : মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০

জকিগঞ্জ প্রিতিনিধি:: জাতিসংঘের আন্তর্জাতিক নিবন্ধিত বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত সংস্থা’র পৌর কমিটি গঠনের লক্ষ্যে জকিগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

গত বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে দেড়টার সময় পৌর অফিসে বৈঠক অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, জকিগঞ্জ পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন জকিগঞ্জ উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি হোসেন রাজা, সাধারন সম্পাদক সবুজ বিশ্বাস, দপ্তর সম্পাদক ফয়ছল আহমদ সহ বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন জকিগঞ্জ উপজেলা শাখার সদস্যবৃন্দ।

জকিগঞ্জ পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিনের সাথে মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন উপজেলা শাখার বৈঠকে সংস্থার কার্যকারীতা সম্পর্কে তুলে ধরে বলেন, মানবাধিকার রক্ষা এবং উন্নয়নের প্রধান দায়িত্ব রাষ্ট্রের। রাষ্ট্র তার প্রশাসন, বিচার বিভাগ ও আইন প্রনয়ণ বিভাগের মাধ্যমে জনগণের মানবাধিকার রক্ষা কাজ করে। দেশের সার্বিক মানবাধিকার পরিস্থিতি পর্যবেক্ষণ করে এবং যথাযথ পর্যালোচনা শেষে এ বিষয়ের সুপারিশ প্রদান করে। এজন্য মানবাধিকার প্রতিষ্ঠানসমূহকে মূলত ‘পরামর্শ প্রদানকারী প্রতিষ্ঠান’ হিসেবে অভিহিত করা হয়। দেশে এ ধরণের প্রতিষ্ঠানের গুরুত্ব দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এবং দেশ, জাতি, সমাজ ও মানুষের কল্যাণে স্বেচ্ছাসেবামূলকভাবে দায়িত্ব পালনের উদ্দেশ্য বিএমবিএফ- এর পৌরসভা কমিটি গঠনের প্রস্তাব উপস্থাপন করা হয়।

সংস্থার সহ-সভাপতি হোসেন রাজা বলেন, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত যার রেজি. নংঃ এস-১১১৮১। এবং জাতিসংঘ আর্ন্তজাতিক সংস্থার নিবন্ধিত দেশের একটি বৃহত্তম মানবাধিকার প্রতিষ্ঠান।

বিএমএফের লক্ষ্য, উদ্দেশ্য, কর্মসূচি ও কার্যক্রম বাস্তবায়ন, মানবাধিকার লংঘনের বিরুদ্ধে সামাজিক প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলে মানবাধিকার প্রতিষ্ঠা, উন্নয়ন, সু-রক্ষা এবং দেশ, জাতি, সমাজ ও মানুষের কল্যাণে স্বেচ্ছাসেবামূলকভাবে দায়িত্ব পালনের উদ্দেশ্য বিএমবিএফের পৌরসভা কমিটি গঠনে সহযোগিতা কামনা করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com